বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯   ভাদ্র ৬ ১৪২৬   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রিফাত হত্যায় পুলিশ প্রতিবেদন কাল শরীরে ট্যাটু আঁকায় ক্যানসারের ঝুঁকি বাকেরগঞ্জে একুশে আগস্ট উপলক্ষে শোক র‍্যালী বাবুগঞ্জে একুশে আগষ্ট স্মরনে র‌্যালী ও আলোচনা সভা ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের ফাঁসির দাবিতে গৌরনদীতে শোকর‌্যালি বাকেরগঞ্জে ৮৯ শতাংশ সরকারি খাস জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল: আ ক ম মোজাম্মেল হক ২০২১ সাল থেকে কারিগরী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে পেঁপেঁ পাতার রস খেয়ে ডেঙ্গু জ্বরে সুস্থ্য হয়েছেন সাত জন বানারীপাড়া ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরনে আলোচনা সভা ২১শে আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে মেহেন্দিগঞ্জে আলোচনা সভা স্বাস্থ্যশিক্ষা তৃণমূলে নিতে মন্ত্রীকে দুদকের চিঠি ‘গার্লস প্রায়োরিটি’ গ্রুপের এডমিন তাসনুভা কারাগারে আবার মাথা উঁচু করে দাঁড়াবে টেলিফোন শিল্প সংস্থা-মোস্তফা জব্বার গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না: প্রধানমন্ত্রী অর্থনৈতিক বিকাশে প্রধান বাধা দুর্নীতি: দুদক চেয়ারম্যান বাপ্পির ‘ডেঞ্জার জোন’ আসছে দুর্গাপূজায় গ্রেনেড হামলায় নিহত সেন্টুর কবর জিয়ারত ভবনে প্রবেশে বাধা: দণ্ডবিধির আইন প্রয়োগ করবে ডিএনসিসি সঙ্গী যখন হাত ধরে, বুঝে নিন সম্পর্কের গভীরতা
১৭

কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাখ্যান করায় বন্ধ বলিউডের শুটিং!

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

ভূস্বর্গ কাশ্মীর। প্রকৃতি যেন দু’হাত ভরে সাজিয়েছে এই জায়গাকে। বরাবরই পরিচালকদের পছন্দের শুটিং লোকেশন হয়ে এসেছে এটি। 

কিন্তু সোমবার ভারতের কেন্দ্রীয় সরকার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তু‌লে দেয়ার পরে গোটা দেশ যেমন তোলপাড়। আর সেই আঁচ এসে লেগেছে বলিউডেও। কাশ্মীরে অস্থিরতার কারণে আপাতত বন্ধ রাখা হতে পারে ‘সড়ক ২’ এবং ‘শের শাহ’-এর শুটিং।

বিষ্ণু বর্ধনের পরিচালনায় সন্দীপ শ্রীবাস্তবের লেখায় ক্যাপ্টেন বিক্রম বাত্রার জীবন নিয়ে ছবি ‘শের শাহ’। মুখ্য ভুমিকায় রয়েছেন সিদ্ধার্থ মালহোত্র। পরিচালক করন জোহরের প্রযোজনা সংস্থা ‘ধর্ম প্রোডাকশন’ থেকেই এই ছবি প্রযোজিত হবে। ছবির বেশ কিছু দৃশ্যের শুটিং কাশ্মীর উপত্যকায় হওয়ার কথা ছিল। 

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে, কাশ্মীরের অচলাবস্থা না কাটলে আপাতত সেখানে শুটিং না করাই শ্রেয় বলে মনে করছে প্রযোজনা সংস্থা। অন্যদিকে আলিয়া ভাট অভিনীত এবং মহেশ ভট্ট পরিচালিত ছবি ‘সড়ক ২’ এর কাশ্মীর অংশের শুটিংও বন্ধ রাখা হয়েছে একই কারণে।

ছবির নাম উল্লেখ না করেও বলিউডের ‘লাইন প্রোডিউসার’ মহম্মদ আবদুল্লা জানান, দুই থেকে তিনটি হিন্দি ছবি এবং একটি বড় ব্যনারের তেলুগু ছবির কাশ্মীরে শুটিং হওয়ার কথা ছিল। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে তা হয়তো ভেস্তে যেতে পারে। যদিও পরিচালকেরা কাশ্মীরের পরিবর্তে অন্য কোনো শুটিং স্পট বেছে নেবেন কি না সে বিষয়ে কিছু জানাননি তিনি। তবে প্রযোজনা সংস্থাগুলির যে বেশ বড় অঙ্কের ক্ষতি হতে পারে সে বিষয়ে আশঙ্কা প্রকাশ করেছেন আবদুল্লা।

ফিল্ম এবং ট্রেড বিশেষজ্ঞ গিরিশ জোহর বলেছেন, যেহেতু সিনেমাগুলির শুটিং এখনো কাশ্মীরে শুরু হয়নি তাই খুব একটা লোকসান না হওয়ারই কথা প্রযোজনা সংস্থাগুলির। সরকার পদক্ষেপ করছে। অবিলম্বে এর সমাধানও হবে।

এই বিভাগের আরো খবর