বুধবার   ১৬ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৬ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একাদশ সংসদের পঞ্চম অধিবেশন শুরু ৭ নভেম্বর যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি সেখানে অভিযান- স্বরাষ্ট্রমন্ত্রী ন্যাম সম্মেলনে যোগ দিতে বাকু যাচ্ছেন প্রধানমন্ত্রী রিফাত হত্যা : প্রধান আসামির জামিন নামঞ্জুর বিএসএমএমইউয়ে বিশ্ব অ্যানেসথেসিয়া ও মেরুদণ্ড দিবস পালিত মুন্সিগঞ্জের ১৩টি সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সরকারের ধারাবাহিকতার কারণেই উন্নয়ন প্রকল্প গতিশীল: প্রধানমন্ত্রী আজ কম্বোডিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ বিশ্ব অ্যানেসথেসিয়া দিবস আজ মিনিস্ট্রিয়াল কনসালটেশনে যোগ দিতে আমিরাতে প্রবাসী কল্যাণমন্ত্রী বিশ্ব খাদ্য দিবস আজ নিরাপদ খাদ্য নি‌শ্চিত করার আহ্বান প্রধানমন্ত্রীর বরিশালে ২৭ জেলের জেল-জরিমানা কখন গোসল করা ভালো, সকালে না রাতে? জনপ্রশাসনের ৬ কর্মচারী মাসের সেরা কর্মী নির্বাচিত নতুন প্রজন্মকে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার আহ্বান দেশের প্রথম বাণিজ্যিক সৌর প্লান্টের উৎপাদন শুরু পাকিস্তান সফরে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন বদলে গেল বাংলা বর্ষপঞ্জি, বুধবার ৩১ আশ্বিন
৫৩

কারাগারেই ১৫ মাসে কোরআনে হাফেজ হলেন মাদক পাচারকারী!

প্রকাশিত: ৮ অক্টোবর ২০১৯  

তুরস্কে এক মাদক পাচারকারী কারাগারে থাকা অবস্থায় কোরআনে হাফেজ হওয়ার সৌভাগ্য অর্জন করেছেন। আব্দুল কাদের গিলানি নামের ওই ব্যক্তি কারাদণ্ড শেষ হওয়ার আগেই মাত্র ১৫ মাসে পুরো কোরআনুল কারিম মুখস্থ করেন।

তুর্কি গণমাধ্যম ইয়েনি শাফাক জানায়, মাদক পাচারের অপরাধে আব্দুল কাদের গিলানিকে ১৮ মাসের কারাদণ্ড দেয়া হয়। তিনি দেশটির কেনিয়া কারাগারে বন্দি ছিলেন।

জানা গেছে, দেড় বছর সাজা ভোগ করার পর তিনি সিদ্ধান্ত নেন, পুরো কোরআনুল কারিম মুখস্থ করবেন। মাদকের অন্ধকার জগত থেকে আলোর পথে ফেরার সকল্প করেন আব্দুল কাদের গিলানি।

এই বন্দি কারাগারে আরো ১৩ জন কয়েদিকে কোরআন হেফজ করার পদ্ধতি সম্পর্কে বিশেষ প্রশিক্ষণ দিয়েছেন। যাতে কারাগারে কোরআন হেফজের এ পদ্ধতি চালু থাকে। তারাও পবিত্র কোরআন মুখস্ত করতে সক্ষম হয়েছেন।

আব্দুল কাদের গিলানি বলেন, আমাকে ১৮ মাসের কারাদণ্ড দেয়া হয়। সাজা পাওয়ার পর আমার বিশ্বাস জন্মে যে, এ সাজার মধ্যে কল্যাণ নিহিত রয়েছে। তবে আমি কখনোই চিন্তা করেনি একদিন আমি পুরো কোরআন হেফজ করতে সক্ষম হবো।

তিনি আরো বলেন, আদালতে যেদিন আমার অপরাধের রায় ঘোষণা করা হয় সেদিনই কোরআন মুখস্থ করার সিদ্ধান্ত নেই। কারাগারের দায়িত্বশীলরা এ বিষয়ে আমাকে পুরোপুরি সহযোগিতা করেছেন। 

এই বিভাগের আরো খবর