রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
হলি আর্টিসান মামলার রায় ২৭ নভেম্বর ‘সরকারি কাজে স্বচ্ছতার বিকল্প নেই’- স্পিকার প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই- গণশিক্ষা প্রতিমন্ত্রী এফআর টাওয়ারের নকশা জালিয়াতি : বিএনপি নেতা ফারুকসহ ৩জন কারাগারে বরিশালে প্রাথমিক সমাপনীতে বসেছে ১ লাখ ৮৮ হাজার শিক্ষার্থী ছয় দিনের রিমান্ডে সম্রাট প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু: প্রস্তুত ২৯ লাখ শিক্ষার্থী আজ মজলুম জননেতা হামিদ খান ভাসানীর প্রয়াণ দিবস আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া- প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা দিয়ে ফুটানি চলবে না : প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু বরিশালে হিজড়া জনগোষ্ঠীদের প্রশিক্ষণ কর্মশালা মাদক ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে- শেখ হাসিনা পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে- প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন আজ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর
৪২

কানে চাপ দিলেই ওজন কমে!

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

ওজন কমানোর জন্য যুদ্ধ করছেন। কিন্তু কোনো কাজই হচ্ছে না? ৩০ মিনিট হেঁটে এসেই খেতে বসলে আর ডায়েটের কথা মনে থাকে না। তাহলে ওজন কমবে কী করে? অতিরিক্ত খাওয়ার ইচ্ছে কমিয়েই ওজন কমানো সম্ভব।

খাবারের আগ্রহ কমাতে জেনে নিন খুব সাধারণ একটি উপায়:

•    কানের কাছের ত্রিভুজ টিস্যুতে আঙুলের সাহায্যে ধীরে ধীরে চাপ দিন

•    কানের এই আকু পয়েন্টে চাপ দেওয়ার সময় মুখ খোলা ও বন্ধ করুন

•    এক মিনিটের জন্য এই প্রেসার পয়েন্টটি চাপ দিতে থাকুন

•    বাড়তি খাবার খাওয়ার ইচ্ছা কমে আপনার ওজন থাকবে নিয়ন্ত্রণে। ভালো ফল পেতে প্রতিদিন ৪ থেকে ৫ বার এই নিয়মে কানে চাপ দিন।