• রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৯ ১৪২৭

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৯, শনাক্ত ১০৯৪ ব্যারিস্টার রফিক-উল হক মারা গেছেন সারা দেশের নৌ ধর্মঘট প্রত্যাহার করোনায় ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১৬৯৬ বিপদে নিজেদের একা ভাববেন না: আইনমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৫৪৫ এনু-রুপনের জামিন আবেদনের রুল খারিজ মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা বাতিল রায়হান হত্যা: ৫ দিনের রিমান্ডে কনস্টেবল টিটু ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯

কাতার বিশ্বকাপই হবে সবচেয়ে আকর্ষণীয়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০  

এখন পর্যন্ত ২১টি ফিফা ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে। প্রতিটিই ছিল রং-ঢংয়ে আকর্ষণীয় ও বৈচিত্র্যপূর্ণ। তবে আগামী ২০২২ সালের আসর অর্থাৎ কাতার বিশ্বকাপ সবচেয়ে আকর্ষণীয় হবে বলে মন্তব্য করেছেন ফিয়া সভাপতি জিওভান্নি ইনভান্তিনো। 

সম্প্রতি কাতারে বিশ্বকাপের ভেন্যু পরিদর্শনে গিয়েছিলেন ইনফান্তিনো। আল-বাইত স্টেডিয়ামে ম্যাচও খেলেছেন তিনি। কাতারের বিশ্বকাপের জন্য নির্মাণ হওয়া স্টেডিয়ামটি দেখে রীতিমতো মুগ্ধ হয়েছেন ফিফা বস। আগ্রহের সঙ্গে ঘুরে ঘুরে দেখেছেন তাদের প্রস্তুতি। আয়োজকদের তৎপরতায়ও বেশ সন্তুষ্ট ফিফার প্রধান এই কর্তা।

স্টেডিয়ামগুলো পরিদর্শন শেষে ফিফা সভাপতি ইনফান্তিনো বলেন, আল-বাইত বেশ দর্শনীয় ও ফুটবলের জন্য আদর্শ স্টেডিয়াম। সবগুলো স্থাপনায় কাতারের নিজস্ব শিল্পের একটা ছোঁয়া আছে। বিশেষ করে ছাদের অংশে আরবের প্যাটার্নটা খুবই সুন্দর। এককথায় আমি ভাষা হারিয়ে ফেলেছি। এই ভেন্যুতেই ২০২২ সালের ২১ নভেম্বর ইতিহাসের সেরা ফুটবল বিশ্বকাপ আসর মাঠে গড়াবে। আমি খুবই আশাবাদী, আগের সব আসরকে ছাড়িয়ে যাবে এই বিশ্বকাপ। 

করোনায় পুরো বিশ্ব থমকে গেলেও কাতার বিশ্বকাপের জন্য স্টেডিয়াম নির্মাণের কাজ থেমে থাকেনি। সমানতালেই চলেছে প্রস্তুতি। এ বিষয়ে ফিফা সভাপতি বলেন, আসর নিয়ে কাতারের অগ্রগতি সত্যিই সন্তোষজনক। আমরা তাদের পরিকল্পনা শুনেছি। আমার বিশ্বাস, বাস্তবে এই আসর অনেক বেশি আকর্ষণীয় হবে। গত ৬ মাসে গোটা পৃথিবী যখন থেমে ছিলো তখনো তারা কাজ করেছে। 

ইনফান্তিনো যোগ করেন, আমি এখন আগের চেয়েও অনেক বেশি আত্মবিশ্বাসী। ২০২২ সালের এই সময়টায় কাতারের তাপমাত্রা সহনীয় পর্যায়ে থাকবে। ফলে সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের এখানে এসে খেলা উপভোগ করতে কোনো সমস্যা হবে না। ফলে আগের যেকোনো আসরকে এই আসর ছাড়িয়ে যাবে।

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার প্রধানের এমন প্রশংসাবাণীতে যারপরনাই আনন্দিত আয়োজকরা। কাতার বিশ্বকাপের সুপ্রিম কমিটি ফর ডেলিভারি অ্যান্ড লিগ্যাসির মহাসচিব হাসান আল থাওয়াদি বলেন, ফিফা সভাপতি জিওভান্নি ইনফান্তিনোকে আল-বাইতে আমন্ত্রণ জানাতে পেরে আমরা আনন্দিত। আরব বিশ্ব এবং মধ্যপ্রাচ্যের ইতিহাসে প্রথম বিশ্বকাপের আয়োজক হওয়ার সুযোগ পেয়ে আমরা গর্বিত।