মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বামী-স্ত্রীর পায়ে ১৮টি স্মার্টফোন ৬ দিনের অভিযানে বরিশাল বিভাগে ১৫৪ জেলের কারাদণ্ড অপমানে কাঁদলেন মৌসুমী সাগরে ফের ভারতীয় ১১ জেলে আটক বিয়ে-বিচ্ছেদের পর শরিয়তে সন্তান প্রতিপালনের অধিকার কার? মৃত্যুর আগে জাহ্নবীকে দেয়া মা শ্রীদেবীর দামি পরামর্শ যা ছিল বরিশাল স্টেডিয়ামে আসছে শ্রীলংকা যুদ্ধাপরাধ: আজ ৫ রাজাকারের রায় মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় গুরুত্ব স্পিকারের শাহজালালে বিপুল পরিমাণ ইউএস ডলার ও থাই বাথসহ আটক ১ বাবরি মসজিদের রায় ঘিরে অযোধ্যায় ১৪৪ ধারা বাংলাদেশের প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান পিংকী হাইপ্রোফাইল দুর্নীতিবাজ: এবার বড় অভিযানে নামছে দুদক এক মঞ্চে ৯৩ বইয়ের মোরক উন্মচন করলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী ১১১ ফুটের গ্রহাণু ধেয়ে আসছে পৃথিবীর দিকে! প্লে স্টোর থেকে আবারও ১৫ অ্যাপ বাতিল কেমন মানুষদের বুদ্ধি বেশি হয়? বিপিএলের চার স্পন্সর প্রস্তুত একসঙ্গে নোবেল জিতেছেন যে দম্পতিরা হাওরের জমি পাবে না রাঘব বোয়ালরা -রাষ্ট্রপতি
২৪

কাতারের বিপক্ষে লড়ছে বাংলাদেশ

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে ‘ই’ গ্রুপের ম্যাচে জয় পেতে শক্তিশালী কাতারের বিপক্ষে মাঠে নেমেছে আত্মবিশ্বাসী বাংলাদেশ। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়। সরাসরি সম্প্রচার করছে বিটিভি ও বাংলা টিভি।

দুই দল এ পর্যন্ত মুখোমুখি হয়েছে চারবার। এশিয়ান কাপের বাছাইয়ের সেই ১-১ ড্র বাংলাদেশের একমাত্র প্রাপ্তি। পরের তিন ম্যাচে যথাক্রমে ৪-০, ৪-১ ও ৩-০ গোলে হার। ২০০৬ সালের এশিয়ান কাপের বাছাইয়ের এক যুগেরও বেশি সময় পর ফের মুখোমুখি হচ্ছে দল দু’টি।

দুপুর থেকে ঢাকায় বৃষ্টি হচ্ছে। মাঠ ভেজা রয়েছে। এই ভেজা মাঠের সুবিধা কাজে লাগিয়ে বাংলাদেশ ভালো কিছু করতে পারে কিনা দেখার বিষয়। কারণ, কাতার সাধারণত ঘাসের মাঠে খেলে অভ্যস্ত নয়। তারা কৃত্রিম টার্ফে খেলে।

বাংলাদেশের একাদশ

আশরাফুল ইসলাম রানা (গোলরক্ষক), রহমত মিয়া, ইয়াসিন খান, জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ, নাবীব নেওয়াজ জীবন, সোহেল রানা, মোহাম্মদ ইব্রাহিম, রিয়াদুল হাসান, রায়হান হাসান ও সাদ উদ্দিন।

কাতারের একাদশ

সাদ আল শেব, আব্দেল করিম হাসান, আব্দেল আজিজ হাতিম, হাসান আল হায়দস, করিম বউদিয়াফ, মুসাব খিদির মোহামেদ, সালেম আল হাজরি, বাসাম হুশাম আলরাওয়ি, বউয়ালেম খৌকি, ইউসুফ আব্দুরিসাগ ইউসুফ ও আলমোয়েজ আলী আব্দুল্লাহ।

এই বিভাগের আরো খবর