রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী র‌্যাবের হাতে গ্রেফতার দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী
৭৭

কাতারের বিপক্ষে লড়ছে বাংলাদেশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের যৌথ বাছাইয়ে ‘ই’ গ্রুপের ম্যাচে জয় পেতে শক্তিশালী কাতারের বিপক্ষে মাঠে নেমেছে আত্মবিশ্বাসী বাংলাদেশ। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়। সরাসরি সম্প্রচার করছে বিটিভি ও বাংলা টিভি।

দুই দল এ পর্যন্ত মুখোমুখি হয়েছে চারবার। এশিয়ান কাপের বাছাইয়ের সেই ১-১ ড্র বাংলাদেশের একমাত্র প্রাপ্তি। পরের তিন ম্যাচে যথাক্রমে ৪-০, ৪-১ ও ৩-০ গোলে হার। ২০০৬ সালের এশিয়ান কাপের বাছাইয়ের এক যুগেরও বেশি সময় পর ফের মুখোমুখি হচ্ছে দল দু’টি।

দুপুর থেকে ঢাকায় বৃষ্টি হচ্ছে। মাঠ ভেজা রয়েছে। এই ভেজা মাঠের সুবিধা কাজে লাগিয়ে বাংলাদেশ ভালো কিছু করতে পারে কিনা দেখার বিষয়। কারণ, কাতার সাধারণত ঘাসের মাঠে খেলে অভ্যস্ত নয়। তারা কৃত্রিম টার্ফে খেলে।

বাংলাদেশের একাদশ

আশরাফুল ইসলাম রানা (গোলরক্ষক), রহমত মিয়া, ইয়াসিন খান, জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ, নাবীব নেওয়াজ জীবন, সোহেল রানা, মোহাম্মদ ইব্রাহিম, রিয়াদুল হাসান, রায়হান হাসান ও সাদ উদ্দিন।

কাতারের একাদশ

সাদ আল শেব, আব্দেল করিম হাসান, আব্দেল আজিজ হাতিম, হাসান আল হায়দস, করিম বউদিয়াফ, মুসাব খিদির মোহামেদ, সালেম আল হাজরি, বাসাম হুশাম আলরাওয়ি, বউয়ালেম খৌকি, ইউসুফ আব্দুরিসাগ ইউসুফ ও আলমোয়েজ আলী আব্দুল্লাহ।

এই বিভাগের আরো খবর