• বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২০ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২ সাবরিনার অবৈধ সম্পদ অনুসন্ধানে ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫ কোরবানি পশুর চামড়ার দাম নির্ধারণ করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ মৃত্যু, শনাক্ত ২৫২০ তিন দিনের রিমান্ডে শারমিন টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা যুবক নিহত করোনাভাইরাসে আরও অর্ধশত মৃত্যু করোনায় ২৪ ঘণ্টায় ৪২ মৃত্যু, শনাক্ত ২৭৪৪ সরকারের পদক্ষেপে দেশ মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ : প্রধানমন্ত্রী

কর্ণফুলী জুটমিলস শ্রমিকদের খাদ্যসামগ্রী দিলেন তথ্যমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ জুলাই ২০২০  

নিজের নির্বাচনি এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় অবস্থিত কর্ণফুলী জুটমিলের অবসায়িত শ্রমিকদের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। কর্ণফুলী জুটমিলস ও এর অঙ্গীভূত কর্ণফুলী ফোরাত ডেকোরেটিভ ডেভেলপমেন্টের (কেএফডি) পাঁচ শতাধিক শ্রমিক কর্মচারীদের তার পারিবারিক প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশন থেকে খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ জুলাই) সকালে জুটমিল ফটকে তথ্যমন্ত্রীর পক্ষে শ্রমিক কর্মচারীদের হাতে চাল, ডাল, তেল, চিনি, পেঁয়াজসহ ১২ কেজি সমপরিমাণ নানা খাদ্যসামগ্রীর প্যাকেট তুলে দেন এনএনকে ফাউন্ডেশনের কর্মকর্তা মাস্টার আবদুর রউফ। রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদার, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি মাষ্টার আসলাম খাঁনসহ অন্যরা এসময় উপস্থিত ছিলেন।

ফাউন্ডেশনের আবদুর রউফ জানান, সারাদেশের মতো রাঙ্গুনিয়ার কর্ণফুলী জুটমিল ও কেএফডি থেকেও কয়েকশ শ্রমিক অবসায়নে গেছেন। পাওনা বুঝে পেতে যে ক’দিন লাগবে, সে ক’দিনের কথা ভেবে তাৎক্ষণিকভাবে তাদের পাশে দাঁড়িয়েছেন রাঙ্গুনিয়া থেকে নির্বাচিত সংসদ সদস্য তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

করোনাভাইরাসের শুরু থেকে রাঙ্গুনিয়ার প্রতিটি গ্রামে কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে তথ্যমন্ত্রীর পরিবার পরিচালিত এনএনকে ফাউন্ডেশন খাদ্যসামগ্রী বিতরণ করে আসছে এবং সেই ধারাবাহিকতায় পাটকল শ্রমিকদের জন্যও ব্যবস্থা করা হয়েছে— বলেন আবদুর রউফ। করোনাকালে এ মানবিক সহায়তা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সহদফতর সম্পাদক আবদুল হালিম, পৌরসভার কাউন্সিলর জালাল উদ্দিন, নুরুল আবছার জসিম ও সরফভাটা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব খাদ্য বিতরণে সহায়তা করেন।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর