• রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১০ ১৪২৭

  • || ১০ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর

করোনা সচেতনতায় বরিশাল র‌্যাবের বিশেষ টহল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ মার্চ ২০২০  

 

বরিশাল র‌্যাপিড এ্যকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৮) এর উদ্যোগে বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর এবং ভোলা জেলার বিভিন্ন জায়গায় করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা মূলক প্রচারের জন্য বিশেষ পেট্রোল পরিচালনা করা হয়।

বৃহস্পতবিার বিশেষ পেট্রোলটি বরশিাল নগরীর জনবহুল বিভিন্ন এলাকায় জনসাধারণকে সচেতন করে।

এ সময় জনসাধারণকে করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন করণীয় এবং বর্জনীয় বিষয় সমূহ সম্পর্কে অবহিত করা হয়। এছাড়াও বিভিন্ন ধরণের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে সচেতন হতে আহবান করা হয়।

ব্যাক্তিগত এবং সামাজিক সচেতনতায় আমাদেরকে এ বিপর্যয় থেকে রক্ষা করতে পারে। এ সময় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ব্যাতিত অন্যান্য দোকান/ হোটেল/ রেষ্টুরেন্ট বন্ধ রাখা, অপ্রয়োজনে ঘড়ের বাহিরে অবস্থান না করা, বিভিন্ন সামাজিক অনুষ্ঠান বর্জন করা, সব সময় মাস্ক পরে বাহিরে অবস্থান করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, ব্যাক্তিগত পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করা ইত্যাদি বিষয়ের উপর গুরুত্তারোপ করে প্রচারনা করা হয়।

এছাড়াও বরিশাল র‌্যাবের তত্ত্বাবধানে বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে করোনা ভাইরাস প্রতিরোধে একটি সচেতনামূলক বিলবোর্ড এবং হাত ধোয়ার জন্য পানির সংযোগ এবং সাবানসহ বেসিন স্থাপন করা হয়েছে।

ভবিষ্যতেও বরিশাল র‌্যাব এ ধরণের কার্যক্রম অব্যাহত রাখবে বলে জানানো হয়েছে।