বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না
৬৪

করোনা মোকাবিলায় ৯ দেশের কূটনীতিকের সন্তোষ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেছেন ঢাকার নয়টি মিশনের কূটনীতিক। 

বুধবার (২৫ মার্চ) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে তার দপ্তরে সাক্ষাৎ করে কূটনীতিকরা এ সন্তোষ প্রকাশ করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বাংলাদেশে নিযুক্ত ভারত,  শ্রীলঙ্কা, নেপাল, ভুটান, মালদ্বীপ, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, মিয়ানমার , উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত ও মিশনপ্রধানরা বুধবার পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের সঙ্গে তার দপ্তরে সাক্ষাৎ করেন।
পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রদূতদের কাছ থেকে তাদের নাগরিকদের স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ে খোঁজখবর নেন এবং বাংলাদেশে অবস্থানরত বৈদেশিক নাগরিকদের সবধরনের সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি পূর্নব্যক্ত করেন।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, কিছু দিনের জন্য সামাজিক বিচ্ছিন্নতা নিশ্চিত করার লক্ষ্যে সরকারি অফিস বন্ধ থাকলেও পররাষ্ট্র মন্ত্রণালয় হটলাইনের মাধ্যমে বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করবে। 

রাষ্ট্রদূতরা করোনা ভাইরাস মোকাবিলায় সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন। সাক্ষাৎকালে পররাষ্ট্রমন্ত্রী ও রাষ্ট্রদূতরা করোনা ভাইরাস মোকবিলায় আঞ্চলিক সহযোগিতার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। কয়েকটি দেশের রাষ্ট্রদূতরা বাংলাদেশের কাছে করোনা ভাইরাস মোকাবিলায় সহযোগিতা কামনা করেন। 

এ সময় ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি বন্ধুত্বের নিদর্শন হিসেবে ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক ও ১৫ হাজার হেড কাভার পররাষ্ট্রমন্ত্রীরকাছে হস্তান্তর করেন।

এই বিভাগের আরো খবর