শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৯ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর
৫৪

করোনা ভাইরাস: চীনে কোনো প্রবাসী বাংলাদেশি ভাইরাসে আক্রান্ত হয়নি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

চীনে কোনো প্রবাসী বাংলাদেশি এখনো পর্যন্ত নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। এছাড়া চীনের উহানে  থাকা প্রবাসীদের প্রতিনিয়ত খোঁজ-খবর রাখা হচ্ছে। 

শনিবার (২৫ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, চীনের উহানে ৩ থেকে ৪০০ বাংলাদেশি রয়েছেন। বেইজিংয়ের বাংলাদেশ দূতাবাস প্রতিনিয়ত তাদের খোঁজ-খবর রাখছে। 

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, এখনো কোনো বাংলাদেশি দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি।

করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের উহান শহরে ৪ শতাধিক বাংলাদেশি আটকা পড়েছেন । এ অবস্থায় উদ্বেগের মধ্যে আছেন তাদের স্বজনরা। 

উহানে আটকে পড়া বাংলাদেশি শিক্ষার্থীদের অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশে ফেরার আকুতি জানিয়েছেন।

বেইজিংয়ে বাংলাদেশ দূতাবাসে হটলাইন খোলা হয়েছে। হটলাইন নম্বর (৮৬)-১৭৮০১১১৬০০৫। দূতাবাসের কর্মকর্তা খায়রুল বাসার এবং আসিফ হটলাইন দেখাশোনা করছেন। একই সঙ্গে বাংলাদেশিরা উইচ্যাট গ্রুপে অন্তর্ভুক্ত হয়েছেন।

চীনের উহান প্রদেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় সেখানে বাসা থেকে কাউকে বাইরে বের হতে দিচ্ছে সরকার। এটি সতর্কতামূলক ব্যবস্থা।

করোনা ভাইরাসে এখন পর্যন্ত চীনে ৪১ জন মারা গেছেন।

এই বিভাগের আরো খবর