• শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৬৩৫ ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ হলিক্রস-নটরডেমসহ চার কলেজে ভর্তি বন্ধ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের
৫০

করোনা: বরিশাল বিভাগে শনাক্ত ২৯০, সুস্থ ১১৬

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ মে ২০২০  

 


বরিশাল বিভাগের ছয় জেলায় মোট ২৯০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১১৬ জন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে পটুয়াখালী, ভোলা ও পিরোজপুর ছাড়া তিন জেলায় ২১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে বরিশাল নগরেই রয়েছে ১৬ জন। এ ১৬ জনের মধ্যে বরিশাল মেট্রোপলিটন ও জেলা পুলিশের সদস্য রয়েছে তিনজন এবং একই এলাকার (সাগরদী) বাসিন্দা রয়েছে আটজন।
এ নিয়ে গত মঙ্গলবার থেকে এ পর্যন্ত বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও তাদের পরিবারের মিলিয়ে মোট ২৯ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং জেলা পুলিশে প্রথম কোনো সদস্য আক্রান্ত হলেন।
এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ১২ হাজার ৬৪৪ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়।
তাদের মধ্যে হোম কোয়ারেন্টিনে রাখা হয় ১১ হাজার ৮৭৯ জনকে। ইতোমধ্যে ৯ হাজার ৬৯৯ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।  এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন ৭৬৪ জন এবং এ পর্যন্ত ৬৯৩ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।
এর বাইরে শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ৩৯৮ এবং এরইমধ্যে ২২৮ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।
এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১২১, পটুয়াখালীতে ৩৪, ভোলায় ১৭, পিরোজপুরে ৪১, বরগুনায় ৪৯ ও ঝালকাঠিতে ২৮ জন করোনা ভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে।  তাদের মধ্যে গোটা বিভাগে ১১৬ জন সুস্থ হয়েছেন। তাদের এরইমধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে।
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বরিশালের মুলাদীতে একজন, ঝালকাঠির নলছিটিতে একজন, পটুয়াখালী জেলার সদর উপজেলায় একজন, মির্জাগঞ্জে একজন, দুমকিতে একজন, বরগুনা জেলার আমতলীতে একজন ও বেতাগীতে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে সাতজনের মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর