• সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৩ ১৪২৭

  • || ১০ সফর ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই দূরদর্শী নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়: কাদের করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০ মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২
১০৮

করোনা: বরিশাল বিভাগে শনাক্ত ১৯৮, সুস্থ ৯৮

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ মে ২০২০  

 


 বরিশাল বিভাগের ছয় জেলায় মোট ১৯৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৯৮ জন।  আক্রান্ত ও সুস্থদের মধ্যে বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্য রয়েছেন।

সর্বশেষ বৃহস্পতিবার (১৪ মে) রাতে পাওয়া পিসিআর ল্যাবের রিপোর্টে বরিশাল মেট্রোপলিটন পুলিশের এক টিএসআই এবং সাত কনস্টেবল ও তাদের একজনের পরিবারের দুই সদস্যের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলছে। গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ছয় জেলায় মোট ১১ হাজার ৫৩৮ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়।

তাদের মধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১০ হাজার ৮১৬ জনকে। এর মধ্যে ৯ হাজার ৪৪ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া, বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন ৭২২ জন এবং এ পর্যন্ত ৬৫৭ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগের ছয় জেলায় ১৫৪ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে এবং ১৩১ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া, পিরোজপুর ও বরগুনা জেলায় এ সময়ের মধ্যে ১১ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। শুধু বরগুনা জেলায় চারজনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এছাড়া, শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা পাওয়া রোগীর সংখ্যা ৩৪৩ এবং তাদের মধ্যে ২১৭ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ৭১, পটুয়াখালীতে ৩২, ভোলায় ১০, পিরোজপুরে ২৭, বরগুনায় ৪০ ও ঝালকাঠিতে ১৮ জন করোনা ভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। পাশাপাশি বরিশাল জেলায় ৩৫, পটুয়াখালীতে ২২, ভোলায় ২, পিরোজপুরে ৪, বরগুনায় ২৮ ও ঝালকাঠিতে ৭ জন আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। তাদের ইতোমধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে।

এছাড়া, বরিশালের মুলাদী ও পটুয়াখালী জেলার সদর উপজেলায় একজন, মির্জাগঞ্জ ও  দুমকিতে একজন এবং বরগুনা জেলার আমতলী ও বেতাগীতে একজন করে মোট ছয়জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানান তিনি।

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর