মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০   চৈত্র ১৭ ১৪২৬   ০৬ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না
১৬

করোনা ঠেকাতে মাঠে নামছেন মেসি-জাভি-বুফনরা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের বিরুদ্ধে এবার এক যোগে লড়াইয়ে নামছেন বিশ্ব বিখ্যাত ফুটবলাররা। ফিফা এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) গঠিত এ দলে থাকছেন লিওনেল মেসির মতো তারকারাও। করোনার প্রাদুর্ভাব ঠেকাতে বিশ্বের সকল মানুষকে ৫টি মূল পদক্ষেপ অনুসরণের আহ্বান জানাবে দলটি।

ক্যাম্পেইনটির নাম রাখা হয়েছে ‘পাস দ্য মেসেজ ট্যু কিক আউট করোনা ভাইরাস’। অর্থাৎ, ‘করোনা ভাইরাসকে লাথি মেরে দূর করতে বার্তা ছড়িয়ে দাও’। 

ডব্লিউএইচও’র নেতৃত্বে জনগণের স্বাস্থ্য রক্ষার জন্য ৫টি মূল পদক্ষেপ অনুসরণের বার্তা থাকবে এ ক্যাম্পেইনে। যেগুলো হলো— হাত ধোয়া, কাশি শিষ্টাচার, মুখ স্পর্শ না করা, শারীরিক দূরত্ব এবং অসুস্থ বোধ করলে ঘরে থাকা।  

আন্তর্জাতিক ফুটবলের শীর্ষ ২৮ জন ফুটবলারদের নিয়ে গঠিত এ ক্যাম্পেইনে থাকবেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি, ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলু্ইজি বুফন, স্পেনের সাবেক মিডফিল্ডার জাভি হার্নান্দেজ, ভারতীয় উইঙ্গার সুনীল ছেত্রি, যুক্তরাষ্ট্রের নারী ফুটবলার কার্লি লয়েড-সহ অনেকে।

এই বিভাগের আরো খবর