• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা
৮৩

করোনা চিকিৎসায় সরকারের উদ্যোগ নিয়ে শামসুল আলমের নতুন মিথ্যাচার!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

দেশে উদ্ভূত করোনা পরিস্থিতি মোকাবিলায় নিরলসভাবে কাজ করছে সরকার। অথচ এই সংকটময় সময়ে মানুষের পাশে না থেকে বিএনপি-জামায়াত চক্র মেতেছে নানা রকম গুজব সৃষ্টিতে। দেশ ও দেশের বাইরে থেকে তারা উদ্দেশ্যপ্রণোদিতভাবে করোনা সংকটে নেয়া সরকারের যাবতীয় পদক্ষেপকে ভুল প্রমাণিত করতে নিজেদের পেইড কর্মী দিয়ে চালাচ্ছে অপপ্রচার। যারই ধারবাহিকতায় যুক্তরাষ্ট্র প্রবাসী ও বিএনপি শাসনামলের দুর্নীতিবাজ কর্মকর্তা শামসুল আলম বুধবার (৮ এপ্রিল) ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে মিথ্যাচার করেছেন। বিশিষ্টজনদের অভিমত, করোনা সংকটে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতেই তিনি এই কাজটি করেছেন।

জানা গেছে, বিএনপি শাসনামলের দুর্নীতিবাজ কর্মকর্তা শামসুল আলম বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সেখানে বসে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে প্রতিদিনই ফেসবুকে চালাচ্ছেন সরকার বিরোধী গুজব। যারই অংশ হিসেবে তিনি প্রধানমন্ত্রীর একটি বক্তব্যকে বিকৃত করে বুধবার (৮ এপ্রিল) ফেসবুকে লিখেছেন, ‘বিদেশ থেইক্যা উনি ডাক্তার আনার হুমকি শোনাইলেন- কৈথ্যেকে আনবেন উনি? ডাইরেক্ট পাপ্পাগঞ্জ থেকে নি?’

স্ট্যাটাসটি প্রকাশের পর থেকেই সমালোচনার মুখে পড়েছেন শামসুল আলম। প্রধানমন্ত্রীর মহৎ উদ্যোগকে নিয়ে মিথ্যাচার করায় বিভিন্নজন তাকে বিভিন্নভাবে ফেসবুকে তুলে ধরছেন। তার দেশবিরোধী এ কাজের পেছনে একমাত্র কারণ, সরকার বুদ্ধিমত্তার সঙ্গে করোনা প্রতিরোধে নিরলস কাজ করছে। পাচ্ছে সবার প্রশংসাও।

মূলত এই প্রতিহিংসা থেকেই বিএনপির হাইকমান্ডের নির্দেশে যুক্তরাষ্ট্রে বসে এমন গুজব ছড়াচ্ছে শামসুল আলম, এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

এ বিষয়ে পরিচয় গোপন রাখার শর্তে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, করোনা নিয়ে বিএনপির দৃশ্যমান কোন কর্মকাণ্ড চোখে পড়ছে না জনগণের। অন্যদিকে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে এই দুর্যোগে জনগণের পাশে থাকার। তাই নিজেদের ব্যর্থতা ঢাকতে শামসুল আলমের মতো পেইড এজেন্টদের দিয়ে সরকারবিরোধী নানা মিথ্যাচার ও বিভ্রান্তিকর তথ্য ছাড়াচ্ছে বিএনপি। এমতাবস্থায় গুজব থেকে সাবধান হোন। সরকারের উপর আস্থা রাখুন।

উল্লেখ্য, সরকারের উন্নয়ন কার্যাদি নিয়ে জামায়াত-বিএনপি চক্র বিভিন্ন সময় নানা অপপ্রচার চালিয়ে আসছে। আর এ কাজে সর্বাত্মকভাবে পিনাকী ভট্টাচার্য, তাসনিম খলিল, একেএম ওয়াহেদুজ্জামান, ডালিয়া লাকুরিয়ারা সহায়তা করছেন।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর