বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না

করোনায় আক্রান্ত হলেন স্প্যানিশ গায়ক প্ল্যাসিডো ডমিঙ্গো

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

মহামারী কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হলেন জনপ্রিয় স্প্যানিশ অপেরা গায়ক প্ল্যাসিডো ডমিঙ্গো।  

রোববার (২২ মার্চ) ফেসবুকে ডমিঙ্গোর ভেরিফায়েড পেজ’র বরাত দিয়ে এই তথ্য জানায় বার্তা সংস্থা বিবিসি। ৭৯ বছর বয়সী প্ল্যাসিডো ডমিঙ্গো জানান, শারীরিকভাবে সুস্থ থাকলেও জ্বর এবং সর্দিতে ভুগছিলেন তিনি। এরই প্রেক্ষিতে, করোনা সনাক্তের পরীক্ষা করলে বিষয়টি ধরা পড়ে।

নিজ ফেসবুক পেজে দেওয়া সেই পোস্টে ডমিঙ্গো লেখেন, এটা ঘোষণা দেওয়া আমার নৈতিক দায়িত্ব বলে অনুভব করছি যে, আমি কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত। চিকিৎসার প্রয়োজনে আমি এবং আমার পরিবারের সবাই নিজ উদ্যোগে আলাদা আছি। এই মুহুর্তে আমাদের সবার শারীরিক অবস্থাই ভালো। তবে আমি কিছুদিন যাবৎ জ্বর এবং সর্দিতে ভুগছিলাম, যে কারণেই পরীক্ষা করা এবং এর ‘পজিটিভ রেজাল্ট’ আসল।

বিপদকালীন এই সময়ে ভক্ত-অনুসারীদের করোনা মোকাবেলায় বিভিন্ন সতর্কতাও মনে করিয়ে দেন প্ল্যাসিডো। তিনি লেখেন, সবাইকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের জন্য আমি আহবান জানাচ্ছি। বারবার হাত ধোয়া, একে অপরের থেকে নূন্যতম ৬ ফুট দূরত্ব বজায় রাখাসহ এই ভাইরাসের বিস্তার প্রতিরোধে সাধারণ নির্দেশনাগুলো আমাদের সবার মেনে চলতে হবে। আর সর্বোপরি সবাইকে যথাসম্ভব ঘরে থাকতে হবে।

সম্প্রতি যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত হয়ে লস এঞ্জেলেস অপেরার মহাব্যবস্থাপক পদ থেকে পদত্যাগ করেন প্ল্যাসিডো ডমিঙ্গো।

এদিকে ইউরোপে ইতালির পর করোনায় সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে স্পেন। দেশটিতে এখন পর্যন্ত ২৮ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে এক হাজার ৭৫৬ জনের।

এই বিভাগের আরো খবর