• রোববার   ০৯ মে ২০২১ ||

  • বৈশাখ ২৫ ১৪২৮

  • || ২৬ রমজান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ দিনবদলের অভিযাত্রায় অদম্য গতিতে দেশ এগিয়ে চলছে: সেতুমন্ত্রী তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ সেরামের টিকা না পেলে টাকা ফেরত চাওয়া হবে: অর্থমন্ত্রী ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ১২ মে’র আগেই আসবে চীনের টিকা: পররাষ্ট্রমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার করোনায় একদিনে আরও ৬১ জনের মৃত্যু বাঁশখালীতে নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে দেয়ার নির্দেশ জুনায়েদ আল হাবিব আরও ৪ দিনের রিমান্ডে নাশকতার মামলায় ফের ৫ দিনের রিমান্ডে মামুনুল হক

করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ জুলাই ২০২০  

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ২ হাজার ২৭৫ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ২ লাখ ২৩ হাজার ৪৫৩ জন। এছাড়া আক্রান্তদের মধ্যে আরও ৫৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৯২৮ জনে।

রোববার (২৬ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এদিকে পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, রোববার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে আড়াই লাখের বেশি রোগী। মোট আক্রান্ত ১ কোটি ৬২ লাখ ২ হাজার ৩৮৫ মানুষ। এছাড়া মৃতের সংখ্যা ৬ লাখ ৪৮ হাজার ৪৪৫ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে বিশ্বের প্রভাবশালী দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে গত ২৪ ঘণ্টার আরও ৯০৮ জনের প্রাণহানির ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪৯ হাজার ৩৯৮ জন। আক্রান্ত সাড়ে ৪৩ লাখ।

এদিন সর্বোচ্চ মৃত্যু দেখেছে ব্রাজিল। প্রাণ গেছে ১১শর বেশি মানুষের। দেশটিতে মোট মৃত্যু সাড়ে ৮৬ হাজার। আক্রান্ত ২৪ লাখ। মেক্সিকোতে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪৩ হাজার। সংক্রমিত পৌনে ৪ লাখের বেশি।

টানা তৃতীয় দিনের মতো অর্ধলাখ সংক্রমণ শনাক্ত হয়েছে ভারতে। মোট আক্রান্ত প্রায় ১৪ লাখ। মৃতের সংখ্যা ৩২ হাজারের বেশি। এদিন ৩শ’ করে মৃত্যু দেখেছে দক্ষিণ আফ্রিকা ও কলম্বিয়া।