শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৫ রজব ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের আগৈলঝাড়ায় বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
১২

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে কানাডা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের যে কোনো প্রয়োজনে কানাডা পাশে থাকবে বলে জানিয়েছেন দেশটির জননিরাপত্তা ও জরুরি প্রতিমন্ত্রী বিল ব্লেয়ায়। কানাডার টরোন্টোতে গতকাল বুধবার এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের সঙ্গে এক বৈঠকে এ প্রতিশ্রুতি দেন তিনি।

বৈঠকে শেখ ফাহিম বলেন, বাংলাদেশ করোনাভাইরাস পরিস্থিতি খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। সম্প্রতি প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে ১ হাজার ৩০০ এরও বেশি মানুষ মারা গেছে। সংক্রমিত হয়েছে ৪৫ হাজারেরও বেশি মানুষ। এমন জরুরি অবস্থায় প্রয়োজন হলে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে কানাডা ও বাংলাদেশ।

এছাড়াও বুধবারের এ বৈঠকে দক্ষ মানবশক্তি তৈরিতে এফবিসিসিআই ইনস্টিটিউট ফর টেকনিক্যাল ভোকেশন এডুকেশন ইনস্টিটিউট প্রতিষ্ঠা, দেশের শিল্পখাতে দক্ষ জনশক্তি তৈরি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনসহ দু’দেশের মধ্যে সহযোগিতার বিভিন্ন খাত নিয়ে আলোচনা হয়।

শেখ ফাহিম বলেন, এফবিসিসিআই কানাডার বিভিন্ন বাণিজ্যিক সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে একযোগে কাজ করে যাবে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে একটি উন্নত রাষ্ট্রে পরিণত হতে কাজ করে যাচ্ছে। সেক্ষেত্রে তিনি বাংলাদেশের সহযাত্রী হতে কানাডার প্রতি আহ্বান জানান।

এই বিভাগের আরো খবর