শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৫ রজব ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের আগৈলঝাড়ায় বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
৮৫

করোনাভাইরাসে আক্রান্তদের জন্য অভিনব আয়োজন (ভিডিও)

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

চীনে মহামারী রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এরই মধ্যে মরণঘাতী এই ভাইরাসে মৃত্যু হয়েছে ১১ শতাধিক মানুষের। আক্রান্ত হয়েছেন প্রায় ৪৫ হাজার মানুষ।

ভাইরাসটি ইতোমধ্যে কমপক্ষে ২৬টি দেশে ছড়িয়ে পড়েছে।

এদিকে, প্রাণঘাতী এই ভাইরাস মহামারী রূপ নেওয়ায় আতঙ্ক ছড়িয়েছে চীনে। মানসিকভাবে দুর্বল হয়ে পড়েছেন দেশটির অধিকাংশ নাগরিক।

তবে করোনাভাইরাসে আক্রান্তদের মানসিক দুর্বলতা কাটিয়ে উঠতে এবং তাদেরকে বিনোদন দিতে অভিনব উদ্যোগ নিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

উহানে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় তৈরি একটি হাসপাতালে তাদের জন্য নাচের ব্যবস্থা করা হয়। মানসিকভাবে শক্তিশালী করতে এই উদ্যোগ নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

নাচের সময় হাতে গ্লোভস, মুখে মাস্ক পরেন রোগীরা। মিউজিকের তালে তালে রোগীদের নাচতে বলা হয়। এ সময় খুব স্বাচ্ছন্দে এই নাচে অংশ নেন করোনাভাইরাসে আক্রান্ত কয়েকশ’ রোগী।

তাদের এই নাচে নেতৃত্ব দেন হাসপাতালটির নার্সরা। তারা হাতে গ্লোভস, মুখে মাস্ক ছাড়াও পুরো শরীরে বিশেষ পোশাক পরে রোগীদের উৎফুল্ল রাখতে জীবনের ঝুঁকি নিয়েই তাদের সঙ্গে নাচে অংশ নেন।

ভিডিও:

এই বিভাগের আরো খবর