• সোমবার   ১০ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৮৭ দলীয় পরিচয় কোনো অপরাধীকে রক্ষা করতে পারেনি: কাদের লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২
২০

করোনা সংকট: মানুষের পাশে সরকার, গুজব-অপপ্রচারে বিএনপি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

দেশে করোনাভাইরাস সংক্রমণের পর থেকেই জনমানুষের সেবায় সর্বদা পাশে রয়েছে সরকার। অথচ এই সংকটময় পরিস্থিতিতে জনগণের পাশে না থেকে উল্টো সরকারের কর্মতৎপরতা নিয়ে অনলাইনে মিথ্যাচার করছে বিএনপি। বিশিষ্টজনরা বলছেন, মূলত সরকারের উদ্যোগকে বাঁধাগ্রস্ত করতে বিএনপির একটি সক্রিয় গ্রুপ ফেসবুকে অপপ্রচার চালিয়ে জনমনে বিভ্রান্তি তৈরির অপপ্রয়াস চালাচ্ছে বিএনপির কর্মীরা। তাই এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, চলমান করোনা সংকটের মধ্যে গেল ঈদে দেশের দুস্থ ও অসহায় ৫০ লাখ পরিবারের মাঝে নগদ আড়াই হাজার টাকা করে ঈদ উপহার দেয় সরকার। সুবিধাভোগীরা এতে সন্তুষ্টি প্রকাশ করেছেন। উদ্যোগটিও প্রশংসিত হয় সর্বমহলে। কিন্তু এসবে যেন গাত্রদাহ শুরু হয় বিএনপির। দলটির নেতাকর্মীরা বিরোধিতা করে অনলাইন প্ল্যাটফর্মে একের পর এক গুজব ও মিথ্যাচারে লিপ্ত হয়, যা এখনও চলমান।

সূত্রটি আরো জানায়, প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি প্রতিহিংসাপরায়ণ রাজনীতি চর্চা করে আসছেন বিএনপি নেতারা। যারই ধারাবাহিকতায় এবার তারা চলমান করোনা সংকটে মানুষের পাশে না দাঁড়িয়ে উপরন্তু নিজেদের দোষ ঢাকতে অহেতুক সরকারের সমালোচনা করছেন। গুজব ছড়িয়ে বলছেন, দেশে খাদ্য সংকট রয়েছে। অথচ প্রকৃত সত্যতা হলো, দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। এর পাশাপাশি আর্থিক প্রণোদনা নিয়ে তথ্য যাচাই-বাছাই না করেই বিএনপি নেতারা সরকারের দিকে অভিযোগের আঙুল তুলছেন। কিন্তু আদতে এমন কিছুই নয়। সরকারের আর্থিক প্রণোদনা পেয়ে ইতোমধ্যে সন্তুষ্টি প্রকাশ করেছেন সুবিধাভোগীরা।

বিএনপির এমন হীন নীতির সমালোচনা করে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, জাতীয় সংকটেও বিএনপির রাজনৈতিক নোংরামি বন্ধ নেই। মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছেন। তারা যদি এই অপচর্চা বন্ধ না করেন, তবে আগামীতে বিএনপি আরো জনবিচ্ছিন্ন হয়ে পড়বে। পাশাপাশি তারা নিক্ষিপ্ত হবেন ইতিহাসের অচলায়তনের আস্তাকুড়ে।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর