বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার কর্মবিরতি প্রত্যাহার, বরিশালে বাস চলাচল স্বাভাবিক ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বোর্ডে এসএসসির ফরম পূরণে সময় বাড়লো জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দক্ষিণ কোরিয়ার বিপক্ষে জয় দিয়ে বছর শেষ করল ব্রাজিল দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মেয়র সাদিক আবদুল্লাহর জন্মদিন আজ মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত কন্যা সন্তানের জনক হলেন তামিম বরিশালে পঞ্চম দিনে দেড় কোটি টাকার কর আদায়
৩৮

কমিশন গঠন করে জেলহত্যায় জড়িত চক্রকে উদঘাটন করুন-নাসিম

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  


আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি-জামায়াত সরকারের সময় জাতীয় চার নেতা হত্যাকাণ্ডের বিচারের রায়ে বলা হয়েছে, একজন চারজনকে হত্যা করেছে। কিন্তু একজনের পক্ষে চারজনকে হত্যা করা সম্ভব নয়। এর সঙ্গে একটি বিশাল চক্র রয়েছে। আইনমন্ত্রীকে অনুরোধ করবো, কমিশন গঠন করে এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত চক্রকে উদঘাটন করুন।

মঙ্গলবার (৫ নভেম্বর) বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সিনেট ভবনে জেলহত্যা দিবস উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ এ আলোচনা সভার আয়োজন করে।

জাতীয় চার নেতা জীবন দিয়ে দেশকে কলঙ্কমুক্ত করেছে উল্লেখ করে জাতীয় নেতা শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর সন্তান নাসিম বলেন, তারা জীবন দিয়েছেন তবুও বঙ্গবন্ধুর সঙ্গে বেঈমানি করেননি। জীবন দিয়ে তারা আমাদের কলঙ্কমুক্ত করেছেন। অন্যথায় বিশ্বের মানুষ বলতো বাঙালি এমন জাতি, যাদের একজনও ছিলেন না বঙ্গবন্ধুর জন্য জীবন দেওয়ার মতো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ এইচ এম কামারুজ্জামানের সন্তান ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকুক না থাকুক, আমরা জয় বাংলার সঙ্গে থাকবো। আমি জাতীয় চার নেতার একজনের সন্তান, আমারও অধিকার নেই বেঈমানি করে জাতীয় চার নেতাকে কষ্ট দেওয়ার।

অনুষ্ঠানে প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক এম মজিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া। 

অনুষ্ঠানে প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্য অধ্যাপক আব্দুল গণির সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর