• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ৩০ ১৪২৭

  • || ০২ রমজান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ নারায়ণগঞ্জে সহিংসতার ঘটনায় জামায়াত নেতা গ্রেফতার অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের আওতামুক্ত থাকবে: কাদের নিয়মিত পর্নোগ্রাফি দেখতেন রফিকুল মাদানী: পুলিশ স্বাস্থ্যবিধি মেনে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখুন: তাজুল ইসলাম করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে: রেলমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ১১৫ বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সহযোগিতা চান স্বরাষ্ট্রমন্ত্রী আ. লীগের নিজস্ব ইতিহাস তৈরির কারখানা নেই: কাদের জেএমবির ভারপ্রাপ্ত আমিরের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ লকডাউনে কোথাও উন্নয়ন কাজ বন্ধ থাকবে না: পরিকল্পনামন্ত্রী ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস: গ্রেফতার হেফাজতের লোকমান আমিনী পুরো বিশ্বেই শান্তির সংস্কৃতি ছড়িয়ে দিতে চায় বাংলাদেশ: মোমেন ১২-১৩ এপ্রিল চলমান লকডাউনের নির্দেশনা জারি থাকবে: সেতুমন্ত্রী টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক করোনায় একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইনমন্ত্রী

কমলাপুর না ভেঙে নির্মিত হচ্ছে মেট্রোরেলের শেষ স্টেশন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ মার্চ ২০২১  

রাজধানীর কমলাপুর রেলস্টেশন ভেঙে নয়, সামনে নির্মিত হচ্ছে মেট্রোরেলের শেষ স্টেশন। কেটে গেছে নকশা জটিলতা। রেলওয়ে কর্তৃপক্ষের আপত্তিতে এই পরিবর্তন। এই আন্তঃসংযোগের ফলে রেল ব্যবস্থাপনায় গতি আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এমআরটিএ লাইন সিক্সের আওতায় মেট্রোরেলের কাজ শুরু হয় হচ্ছে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত। পরে প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশে তা কমলাপুর পর্যন্ত বর্ধিত করা হয়। তবে বাদ সাধে এর নকশা। শেষ স্টেশনে গিয়ে রেলের শন্টিং পয়েন্ট নির্ধারণ করা হয় কমলাপুর রেল স্টেশনের উত্তর পাশে, যা কমলাপুরের মূল স্টেশনের অবকাঠামো ঢেকে দেয়। পাশাপাশি এই স্টেশনকে ঘিরে যে হাব তৈরির পরিকল্পনা ছিল তার সঙ্গেও সাংঘর্ষিক।

মেট্রোরেলের লাইন-৬ এর মো. আব্দুল বাকি বলেন, রেলের আপত্তিতে মেট্রোরেলের শেষ স্টেশনের নকশার পরিবর্তন এনে শন্টিং পয়েন্ট দক্ষিণ পাশে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রেল মন্ত্রণালয় বলছে, নকশা সংশোধনের পর সংঘর্ষ নয় বরং সমন্বয় হয়েছে।

আর কমলাপুর রেলস্টেশন ভেঙ্গে নতুন করে নির্মানের পরিকল্পনার সঙ্গে মেট্রোরেলের কোনো সম্পর্ক নেই বলেও জানান রেলমন্ত্রী মো. নরুল ইসরাম সুজন।

এদিকে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের কাজ দৃশ্যমান হলেও মতিঝিল থেকে কমলাপুর অংশের কোনো কাজ শুরু করেনি কর্তৃপক্ষ।