শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কলকাতা থেকে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী চট্টগ্রামে হিযবুত তাহরীরের আঞ্চলিক প্রধান আটক সরকার আলেমদের সঙ্গে নিয়ে দেশের উন্নয়ন করতে চায়: ধর্ম প্রতিমন্ত্রী নরসিংদীর এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার চালের বাজার অস্থিতিশীল করলে কাউকে ছাড় নয়: খাদ্যমন্ত্রী ভারত মুক্তিযুদ্ধের সময় পাশে ছিল তা ভুলিনি: প্রধানমন্ত্রী চিকিৎসকদের নৈতিক শিক্ষা খুবই প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী আ’লীগে অনুপ্রবেশকারী-সন্ত্রাসীদের স্থান নাই: শিল্পমন্ত্রী সামাজিক মাধ্যমে গুজব বন্ধে বিধিমালা হচ্ছে- তথ্যমন্ত্রী শুক্রবারের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে: কাদের ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন করলেন শেখ হাসিনা একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান আজ বরিশালে জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে যুদ্ধ জাহাজ সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী
৬১

কমছে রাতের তাপমাত্রা, প্রকৃতিতে শীতের আগমনী বার্তা

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

 

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু অর্থাৎ বর্ষা বাংলাদেশ থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নিয়েছে। ফলে কমছে রাতের তাপমাত্রা।

আবহাওয়া অফিস জানিয়েছে, বাংলাদেশ থেকে বর্ষা আনুষ্ঠানিকভাবে বিদায় নিয়েছে বুধবার (১৬ অক্টোবর)। ফলে রাতের তাপমাত্রাও কমছে।

প্রকৃতিতে চলে এসেছে কার্তিক, সঙ্গে নিয়ে এসেছে শীতের আগমনী বার্তাও। রাজধানীর বিভিন্নস্থানে বাতাসে এখন থেকেই হিম হিম অনুভূতি হচ্ছে। গ্রামে পড়ছে শিশির। কুয়াশার দেখাও মিলছে কোথাও কোথাও।

তবে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বর্ষা আনুষ্ঠানিক বিদায় নিলেও বৃষ্টিপাত থাকবে আরও কিছু দিন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যা ৭টা পর্যন্ত দেওয়া এক পূর্বাভাসে সংস্থাটি জানিয়েছে, বঙ্গোপসাগরে লঘুচাপের সৃষ্টি হয়েছে। যার বর্ধিতাংশ বিস্তৃত আছে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত। ফলে ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও রাতের তাপমাত্রা কমবে।

বুধবার (১৬ অক্টোবর) দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়, ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে মাইজদীকোর্টে, ৫৫ মিলিমিটার। আর ঢাকায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫ মিলিমিটার।

আগামী পাঁচ দিনে বৃষ্টিপাত আরও কমে যাবে। সেই সঙ্গে কমবে তাপমাত্রাও।

কুয়াশা পড়তে শুরু করলেও নদীতে কোনো সতর্কতা নেই।

এই বিভাগের আরো খবর