• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ হলিক্রস-নটরডেমসহ চার কলেজে ভর্তি বন্ধ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী
১০৫১

কবর দেয়ার ১৬ দিন পর কবরের উপরে মহিলার লাশ,আলোচনার ঝড়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৯  

নওগাঁর পত্নীতলা উপজেলার ঘোলাদিঘী গ্রামে এক মহিলার মৃ’ত্যুর ১৬দিন পর অলৌকিক ভাবে তার লা’শ কবর হতে ডান পাশের কবরে পড়ে থাকতে দেখা গেছে। ঘটনাটি ঘটেছে সোমবার দিবাগত রাতের কোন এক সময়ে। মঙ্গলবার সকালে কবরের পাশে ওই মহিলার লা’শ পড়ে থাকতে দেখে গ্রামের মধ্যে হৈচৈ পড়ে যায় এবং হাজার হাজার উৎসুক জনতা লা’শটি দেখতে গ্রামের ওই কবর স্থানে ভিড় জমায়।

গ্রামবাসী ও অসংখ্য প্রত্যক্ষ দর্শীদের বর্ণনা মতে জানা যায় ওই গ্রামের আব্দুল লতিফ এর স্ত্রী ৫ছেলে সন্তানের জননী মিলিয়ারা বেগম (৫০) ১সেপ্টেম্বর রবিবারে তার নিজ বাসায় মৃ’ত্যু বরণ করেন। মুসলিম সারা শরিয়্যাত মতে ২ সেপ্টেম্বর সোমবার সকাল ১০টার দিকে গ্রামের পারিবারিক কবরস্থানে তার লা’শ দাফন করা হয়। মহিলাকে কবরস্থ করার ১২দিনের মাথায় ১৩সেপ্টম্বর সকাল বেলায় তার কবরের উপরে একটি সুড়ঙ্গ দিয়ে ওই মহিলার একটি হাত বেরিয়ে কবরের উপর দন্ডায়মান অবস্থায় ও পাশে কাফনের কাপড় পড়ে থাকতে দেখে গ্রামবাসী। এর পর তার পরিবারের লোকজন স্থানীয় মৌলভী ডেকে দোয়া কালিমা পড়ে কবর হতে বেরানো হাত ও কাফনের কাপড়গুলি পুনরায় কবরের মধ্যে প্রবেশ কারিয় দিয়ে সুড়ঙ্গটি বন্ধ করে দেয়।

ঘটনা ক্রমে রহস্য জনক ভাবে ১৭সেপ্টেম্বর মঙ্গলবার সকালে গ্রামের লোকজন কবর স্থানের দিকে গেলে তার কবরের পাশে ওই মহিলার উ’লঙ্গ বি’বস্ত্র লা’শটি পড়ে থাকতে দেখতে পায়। এর পর ঘটনাটি জানাজানি হলে হাজার হাজার উৎসুক জনতা এক নজর দেখতে ওই কবর স্থানে ভিড় জমায়। ক্রমেই জনতার উপস্থিতি বাড়তে থাকায় ওই মহিলার পরিবারের লোকজন তড়ি ঘড়ি করে কবরের পাশেই গর্ত না করেই মাটির উপর অন্যত্র হতে মাটি কেটে লাশটিকে মাটি চাপা দিয়ে ঢেকে দেয়া হয়। সৃষ্ট ঘটনাকে অনেইে বলছে এটি কোন শেয়াল কুকুরের ব্যাপার হতে পারে আবার লা’শটি যেহেতু অক্ষত তাই অনেকেই এটিকে দৈবাৎ ও কাকতালীয় বিষয় বলেও মন্তব্য করেছেন। গ্রামবাসী ও মৃত মিলিয়ারা বেগমের পরিবারের লোকজন ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন। একই কবর হতে লা’শের হাত, কাফনের কাপড় এবং শেষে লা’শ বেরিয়ে পড়ে থাকার।

ওই গ্রামের প্রবীণ ব্যক্তি আব্দুর রইচ বলেন ১৬ দিন আগে মিলিয়ারা বেগম মারা যায় তারপর তাকে মাটি দেওয়ার প্রায় ১২ দিন পর লা’শের হাত ও কাফনের কাপড় কবরের উপরে দেখা যায় গ্রামের লোকজন ও মৌলভী দ্বারা দোয়া দরুদ করে কাফনের কাপড় ও হাত কবরে ঢুকে দেওয়া হয় আর আজ মঙ্গলবার ওই লাশের দেহটি কবরের পাশে পড়ে থাকতে দেখা যায় এবং মাটি দিখে লা’শটি ঢেকে দেওয়া হয়েছে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর