• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৪ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস: কাদের ৭ মার্চের ভাষণে সব নির্দেশনা দিয়েছিলেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬ ইতিহাস বিকৃতকারী মহল কূটকৌশল করে ৭ মার্চ পালন করছে: কাদের ৭ মার্চের ভাষণ বাঙালির মুক্তির ডাক: রাষ্ট্রপতি মুশতাককে নিয়ে বিএনপি মায়াকান্না করছে : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম মারা গেছেন ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক

কণ্ঠ নকল করে মন্ত্রীকে ডিসি পরিচয় দিয়ে ধরা প্রতারক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২১  

শিল্প প্রতিমন্ত্রী বা এমপি কিংবা কাউন্সিলরের কণ্ঠ নকল করে সাধারণ মানুষের কাছে বিভিন্ন পন্থায় টাকা দাবি করতেন। টার্গেট বিভিন্ন ব্যবসায়ী অথবা সমাজের অবস্থাসম্পন্ন ব্যক্তিদের। এমনই এক প্রতারককে রোববার গ্রেফতার করেছে মিরপুর মডেল থানা পুলিশ।  তার বিরুদ্ধে এর আগেও রাজধানীর দুটি থানায় মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মিরপুর জোনের ডিসি পরিচয়ে নগরীর শেওড়াপাড়ার ব্যবসায়ী ইসহাকের নম্বরে ফোন দিয়ে মহামারিতে ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য টাকা চান ইমদাদ নামের এক ব্যক্তি। কথা বলিয়ে দেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদারের সঙ্গে। 

প্রতারক ইমদাদ বলেন, আমি জাহাঙ্গীর মোল্লা বলছি উপকমিশনার মিরপুর ব্রাঞ্চ। মহামারিতে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করবো। সেখানে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার উপস্থিত থাকবেন। আপনার পক্ষ থেকে কিছু সহযোগিতা করতে হবে। ওপাশ তিনি বলেন, আমি ২০ হাজার টাকা পাঠিয়ে দিচ্ছি।

মিরপুরের ডিসি পরিচয়ে, কণ্ঠ নকল করে কথা বলাতেন মন্ত্রী, এমপি, কমিশনার এমন সব সরকারের ঊর্ধ্বতন ব্যক্তিদের। এমনই এক প্রতারককে রোববার গ্রেফতার করে মিরপুর থানা পুলিশ।

মিরপুর জোনের ডিসি জানান, নানা অজুহাতে দীর্ঘদিন ধরে ব্যবসায়ীদের টার্গেট করে টাকা হাতিয়ে নিত এই প্রতারক।

ব্যবসায়ী ইসহাক বলেন, কামাল আহমেদ মুজমদারের সঙ্গে আমার অনেকবার মিটিং হয়েছে। সে কণ্ঠের সঙ্গে কোনো মিল নেই। ডিসি সাহেব যদি টাকাই নিতে চান তাহলে বিকাশে কেন? হয় ডিসি স্যার লোক পাঠাবেন অথবা আমাকে চায়ের দাওয়াত দেবেন।

এমন প্রতারণার শিকার নানা ব্যক্তির অভিযোগের তদন্তের প্রেক্ষিতে আইনশৃঙ্খলা বাহিনী ফাঁদ পেতে তাকে গ্রেফতার করে। ভুক্তভোগীদের থেকে নেয়া নগদ অর্থও উদ্ধার করে পুলিশ।

মিরপুর জোনের ডিসি আসম মাহতাব উদ্দিন বলেন, সমাজের প্রতিষ্ঠিত ও বিখ্যাত ব্যক্তির মাধ্যমে যখন কথা বলে, তখন এক ধরনের সন্দেহ তৈরি হয়। সে সময়ে তাকে মানসিকভাবে দুর্বল করে ফেলেন। অভিযান চালিয়ে আমরা তাকে গ্রেফতার করে সক্ষম হই। এ ছাড়া তার থেকে ৩৭ হাজার টাকা উদ্ধার করি।
 
এর আগেও প্রতারণার অভিযোগে নগরীর দারুসসালাম ও রামপুরা থানায় এই প্রতারকের বিরুদ্ধে মামলা রয়েছে বলে জানায় পুলিশ।