রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ সারাদেশে যাত্রীবাহী নৌযান চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ সরকারি অফিস-আদালত বন্ধ ঘোষণা
৮১

ওরা ‘ভদ্র’ চোর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ মার্চ ২০২০  

ওরা ‘ভদ্র’ চোর, কারণ সাধারণ চোরদের মতো ওরা চুরি করে না। যেহেতু ভদ্র চোর, তাই তাদের চুরির কৌশলও ভিন্ন। চুরির পণ্যের মধ্যে থাকে দামি মোবাইল ফোন, টেলিভিশন এবং ক্যামেরা। এলাকায় ভদ্র ছেলে হিসেবেই তারা পরিচিত।
 
নগরীর খুলশী থানা পুলিশের হাতে ধরা পড়েছে নূর মোহাম্মদ রাসেল এবং রবিউল হাসান রবি ওরফে রকি নামে দুই ‘ভদ্র’ চোর। যাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বিভিন্ন স্থান থেকে চুরি করা ৪০টি মোবাইল ফোন, ৩টি ল্যাপটপ, ৫টি ট্যাব ১টি এলইডি টেলিভিশন এবং ১টি ক্যামেরা।

দুই চোরকে টানা জিজ্ঞাসাবাদ করছে খুলশী থানা পুলিশ। আর জিজ্ঞাসাবাদে বের হয়ে আসছে ভদ্র চোর দলের নানা তথ্য। মূলত চুরি করা পণ্য তারা বিক্রি করতো অনলাইনে। আবার পরিচিত কিছু আত্মীয়-স্বজন ছিল, যারা এসব চোরাই পণ্য কিনতো। আটককৃত চোরদের বিরুদ্ধে খুলশী থানায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।
 
খুলশী থানার অফিসার ইনচার্জ প্রণব কুমার চৌধুরী জানান, টার্গেটকৃত বাসায় চুরি করতে যাওয়ার আগে চোর দলের সদস্যরা সব কিছু ভালোভাবে রেকি করে। এমনকি টার্গেটকৃত পরিবারের সব তথ্য জেনে নেয়। এরপর সুযোগ বুঝে একেবারে ভদ্র পোশাকে ওই ভবনের দারোয়ানকে মিথ্যা তথ্য দিয়ে টার্গেটকৃত বাসায় চলে যায়। শেষ পর্যন্ত কৌশলে বাসায় ঢুকে নিয়ে আসে সামনে থাকা মোবাইল ফোন, টেলিভিশন, ক্যামেরা, ল্যাপটপসহ মূল্যবান সব জিনিস।
 
পুলিশ জানায়, টার্গেটকৃত বাসায় ঢুকে চোরের দল নানা ধরনের নাটক সাজায়। কখনো বাসার মালিক পাঠিয়েছে। কখনো বা বলে ভুল করে বাসায় ঢুকে পড়েছে। অর্থাৎ যে বাসার দরজা খোলা পাবে সেই বাসার ড্রয়িং রুম থেকে জিনিস চুরি করে তারা। গত ৫ মাসে খুলশীর অন্তত ১০টি অভিজাত পরিবারে ঢুকে মোবাইল ফোন, টেলিভিশন এবং ল্যাপটপ ও ট্যাব চুরি করেছে এই চোরের দল।

এর মধ্যে কয়েকটি বাসার সিসিটিভি ফুটেজ পাওয়ার পর পুলিশ দলটির সন্ধানে নামে। শেষ পর্যন্ত তথ্য প্রযুক্তি ব্যবহার করে তাদের গ্রেফতার করা হয়। আর তাদের কাছ থেকেই উদ্ধার করা হয়েছে চুরির মালামাল।

এই বিভাগের আরো খবর