সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ
১৯

ওআইসির সদস্য রাষ্ট্রগুলোকে মুজিববর্ষের অনুষ্ঠানে আমন্ত্রণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

ওআইসির সদস্য রাষ্ট্রগুলোকে জাতির পিতার জন্মশতবার্ষিকী স্মরণে আয়োজিত বছরব্যাপী মুজিববর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) হোটেল কন্টিনেন্টালে ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) বিস্তৃত সংস্কারের জন্য দ্বিতীয় বুদ্ধিদীপ্ত (ব্রেইনস্টর্মিং) অধিবেশনের সমাপনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

এর আগে বুধবার (১৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠানটি উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।

ওআইসি ও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত এ অধিবেশনে ওআইসির প্রতিনিধিরা আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি এবং ভাষা শহীদদের স্মরণে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী ওআইসির প্রতি অব্যাহত সহায়তার জন্য সৌদি আরব সরকারকে ধন্যবাদ জানিয়েছেন।

দুই দিনব্যাপী এ বৈঠকে ব্রেইনস্টর্মিং সেশনের ফলাফলের জন্য অনুসরণীয় প্রক্রিয়াটির রূপরেখার একটি খসড়া প্রস্তাবও চূড়ান্ত করা হয়েছে।

ওআইসির বিস্তৃত সংস্কার সম্পর্কিত প্রথম ব্রেইনস্টর্মিং সেশনটি ২০১৮ সালের ১৮ থেকে ২০ অক্টোবর পর্যন্ত জেদ্দায় অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরো খবর