শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৮ ১৪২৬   ২৬ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ জাপানের সঙ্গে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ হবে : বাণিজ্যমন্ত্রী সমৃদ্ধ দেশ গড়তে সুস্থ যুব সমাজের বিকল্প নেই : প্রতিমন্ত্রী ফরহাদ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার দেশে ব্রয়লারসহ কোন পশু-পাখির মধ্যে করোনা পাওয়া যায়নি : আইইডিসিআর
১৯

এ বছর সরকারিভাবে ১৭ হাজারের বেশি হাজি পাঠানো হবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, এ বছর সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজারের বেশি লোক হজে পাঠানো হবে। সকল দেশের ৮০ ভাগ লোক সরকারি ব্যবস্থাপনার হজে আসেন। সরকারি ব্যবস্থাপনায় গেলে কোনো সমস্যা হওয়ার সুযোগ নেই। সরকারি ব্যবস্থাপনায় যারা হজে যান তারা জামাই আদরে হজ পালন করতে পারেন। আর যারা বেসরকারি ব্যবস্থাপনায় হজে যান তারা অত্যন্ত কষ্টের সাথে কান্না করতে করতে দেশে ফিরে আসেন।

আজ শনিবার দুপুরে গোপালগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা  কার্যক্রম প্রকল্পের শিক্ষক ও ওলামা-মাশায়েখদের সাথে অনুষ্ঠিত মতবিনিমিয় সভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, সরকারিভাবে হজে গেলে নিরাপত্তা ও হজ পালন করার সমস্ত পদ্ধতি অত্যন্ত সুন্দরভাবে করা যায়। সরকারি পর্যায়ে কোনো দালাল থাকে না। খাওয়া-দাওয়ার কষ্ট নাই। টাকা একটু বেশি লাগে। তাই দালালদের খপ্পরে বা চক্রান্তে না পড়ে সরকারিভাবে হজে যাওয়ার আহ্বান জানান তিনি।

গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত) মো. আসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক আনিসুজ্জামান সিকদার, গোপালগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবু অবায়দা মো. মাস-উ-দুল হক, কাজুলিয়া মাদরাসার মোহতামিম মাওলানা আবুল কালাম প্রমূখ বক্তব্য রাখেন। 

সভা শেষে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ যাকাতের টাকায় পরিচালিত সেলাই প্রশিক্ষণে অংশগ্রহণকারী ৯ জন প্রশিক্ষণার্থীদের মধ্যে ৯টি সেলাই মেশিন এবং মসজিদ ভিত্তিক বিভিন্ন পাঠাগারে ১৪টি আলমিরা প্রদান করেন।

এই বিভাগের আরো খবর