• মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৫ ১৪২৭

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রায়হান হত্যা: ৫ দিনের রিমান্ডে কনস্টেবল টিটু ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ কৃষি গবেষণা বিনিময়ের উপর জোর দিতে হবে: কৃষিমন্ত্রী ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড ভূমিহীনদের ২ শতাংশ জমি দেয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১৪৭২ পাপিয়া দম্পতির ২৭ বছরের কারাদণ্ড আইন সংশোধনে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১১৯৩

এমপি হারুনকে নিয়ে বিএনপিতে কানাঘোষা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ জুলাই ২০২০  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভরাডুবির পর নানা নাটকীয়তায় সংসদে যোগদেন বিএনপির ৬ এমপি। শপথ নেয়ার পর থেকেই বিএনপির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের এমপি হারুনের কার্যকলাপে দলের মধ্যে দেখা দেয় নানা গুঞ্জন।

দলীয় সূত্র মতে, হারুনুর রশিদ সংসদে যোগ দিয়ে প্রথম বক্তৃতায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমাদের নেত্রী বলে সম্বোধন করেন। সেটা নিয়ে তখন দলের মধ্যে অনেক আলোচনা-সমালোচনা হয়েছিল। ক্ষমতাসীন সরকারের এমপি মন্ত্রীদের সঙ্গে সখ্যতা থাকায় ও সম্প্রতি মুজিব কোট পরে সংসদে যোগ দেয়ায় দলের মধ্যে নতুন করে সমালোচনার জন্ম দিয়েছেন তিনি। যার ফলে এখন তিনি সিনিয়র নেতাদের নজরদারিতে রয়েছেন বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির সিনিয়র ও দায়িত্বশীল এক নেতা বলেন, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে তারেক রহমান নিজের একক সিদ্ধান্তে দলের সংসদ সদস্যদের শপথ নেয়ার অনুমতি দিয়েছিলেন। সেই সময় কোনো সিনিয়র নেতাই নিজ নিজ এলাকায় যেতে পারেননি। কেননা তারা একদিকে এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ নির্বাচন বলে আখ্যায়িত করছেন। অপরদিকে আবার নির্বাচিত সদস্যরা সংসদে যোগ দিয়ে সংসদের বৈধতা দিয়েছেন।

তিনি বলেন, আরো কিছুদিন সময় দরকার আগে এমপি হারুনের মনোভাব কি তা জানার জন্য। তবে তার কর্মকাণ্ডে আমরা বিব্রত ও বিচলিত।

দলের স্থায়ী কমিটির একজন সদস্য বলেন, যেহেতু শুধুমাত্র দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সিদ্ধান্ত ক্রমেই তিনি সংসদে যোগ দিয়েছেন। তাই এ বিষয়টি নিয়ে তারেক রহমানের মনোভাব আগে জানা দরকার। তিনি এ বিষয়টিকে কিভাবে দেখছেন? তবে আমি ব্যক্তিগতভাবে বলবো এমপি হারুনের আচরণে আমরা চরমভাবে হতাশ।

এসব বিষয়ে এমপি হারুন গণমাধ্যমকে বলেন, মুজিব কোট কালো রঙ্গের এবং তাতে ছয়টি বোতাম থাকে। এর বাইরে অন্য রং থাকলে সেটাকে মুজিব কোট হিসেবে ধরা হয় না। এমনিতে মানুষ পাঞ্জাবির উপর কোট পরে, আমিও পড়েছি। এর বাইরে কিছু নয়।