বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জাতীয় প্রশিক্ষণ দিবস আজ বঙ্গবন্ধু গোল্ডকাপ : ২য় সেমিফাইনালে মাঠে নামছে বাংলাদেশ এ খাবারগুলো খেলেই বিপদ! ১২৭ যাত্রী নিয়ে মাঝ আকাশে জ্বালানি শেষ, অতঃপর...! জাদুকরী স্বপ্ন দেখাব না : তাপস কাউকে তাড়ানোর আগে আমাকে ভারত ছাড়া করতে হবে : মমতা গণতন্ত্র সূচকে ৮ ধাপ অগ্রগতি বাংলাদেশের র‌্যাবের নামে চাঁদা দাবির ঘটনায় আটক ১ ৯৯৯ ফোন করে বখাটের হাত থেকে রক্ষা পেলো স্কুলছাত্রী ছাত্রীদের টিফিনের টাকায় বঙ্গবন্ধুর হাজারো ছবি কক্সবাজার সৈকতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ স্বর্ণদ্বীপ যাচ্ছেন ভারতে শিরোপা জিতলো বাংলাদেশের মেয়েরা সারওয়ার আলীকে হত্যাচেষ্টা মামলার মূল আসামি গ্রেফতার ধনী হতে চাইলে রপ্ত করুন এই ১২টি অভ্যাস নিরাপদে লাহোর পৌঁছেছেন টাইগাররা আজ আইসিজেতে রোহিঙ্গা গণহত্যা মামলার রায় ক্যাসিনো ব্রাদার্সের ১৩০ ফ্ল্যাটের খোঁজ ফার্নিচার রপ্তানি ১০ কোটি ডলার ছাড়াবে ৭০০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, রেলের ৫ একর জায়গা উদ্ধার মাদক মামলায় বিক্রেতার ১২ বছর কারাদণ্ড
১০১

এবার সবার জন্য চালু হচ্ছে ‘ফেসিয়াল রিকগনিশন’ প্রযুক্তি

প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০১৯  

প্রযুক্তিকে আরো একধাপ এগিয়ে নিয়ে গিয়ে সবার জন্য 'ফেসিয়াল রিকগনিশন' ফিচার চালু করতে যাচ্ছে ফেসবুক। এই পদ্ধতি চালু হলে ভবিষ্যতে ইউজারের মুখ দেখে চিনতে পারবে ফেসবুক। তবে ফেসবুক কর্তৃপক্ষ এটি বন্ধ করে রাখবে বলে সিএনএনের এক প্রতিবেদনে জানা যায়।

স্থানীয় সময় মঙ্গলবার ফেসবুক (এফবি) জানায়, নতুন ব্যবহারকারীদের জন্য এ ফিচারটি বন্ধ থাকবে। যদি ব্যবহারকারীরা এটি চালু করে তাহলেই চালু হবে। পুরাতন ব্যবহারকারীদের ক্ষেত্রেও এটি বন্ধ থাকবে। তবে চাইলে চালু করে নিতে পারবে ব্যবহারকারীরা। এর মানে এই যে ব্যবহারকারীদের ছবি বা ভিডিওতে সনাক্ত করতে বা বন্ধুদের ট্যাগ করার পরামর্শ দেওয়া বন্ধ থাকবে।

এর আগে ২০১৭ সালের শেষ দিকে কিছু ব্যবহারকারীকে এ সুবিধা দিয়েছিল। কিন্তু মঙ্গলবারের এ ঘোষণার ফলে সকল ফেসবুক ব্যবহারকারীরা এই ফিচারটি ব্যবহার করতে পারবেন। ফেসবুক জানায়, যারা এই ফিচারটি এখনো ব্যবহার করতে পারছেন না তাদের কাছে নোটিশ পাঠানো হবে। এই ফিচারটি চালু রাখতে চান বা বন্ধ রাখতে চান-এ বিষয়ে জানতে চেয়ে নিউজ ফিডে নোটিশটি পাঠানো হবে।

ফেসিয়াল রিকগনিশনের মাধ্যমে অতি সহজে কোনো ব্যবহারকারীর ছবি সনাক্ত করতে পারে ফেসবুক। এ ফিচারের মাধ্যমে কোনো ব্যবহারকারীর ছবি কেউ ফেসবুকে পোস্ট করলে অতি সহজে সনাক্ত ও টেগের জন্য পরামর্শ দেয়।

এই বিভাগের আরো খবর