• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা
২০৩

এবার প্রাথমিকের শিক্ষার্থীদের মায়েরা পাবেন ১৯০০ টাকা করে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ মে ২০২০  

 


করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে এবার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মায়েদের নগদ অর্থ দেবে সরকার। 
প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, শিক্ষা উপকরণ ও চলতি বছরের ছয় মাসের উপবৃত্তি বাবদ মোট এক হাজার ৯০০ টাকা রকেট অথবা বিকাশ অ্যাকাউন্টে পাঠানো হবে।

সম্প্রতি বিষয়টি সরকারি অনুমোদনের পরে উপবৃত্তি প্রকল্পের ফেস-৩ (তৃতীয় ধাপে) এ কার্যক্রমে অন্তর্ভুক্ত করা হয়েছে। বর্তমানে অনলাইনভিত্তিক এই অর্থ প্রদানের কার্যক্রম শুরু করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ বিষয়টি সংবাদ মাধ্যমে নিশ্চিত করেছেন।

তিনি জানান, এরইমধ্যে সব প্রস্তুতি শেষ করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যেই এ অর্থ শিক্ষার্থীদের মায়েদের মোবাইল নম্বরে বিকাশ বা রকেট অ্যাকাউন্টে পাঠানোর চেষ্টা করা হচ্ছে।

উল্লেখ্য, এরইমধ্যে সরকার ৫০ লাখ হতদ‌রিদ্র ও কর্মহীন প‌রিবারকে ২ হাজার ৫০০ টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদানের কার্যক্রম শুরু করেছে।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর