শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি : প্রধানমন্ত্রী ছাত্রলীগকে সংযমের সঙ্গে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাজ্য প্রতিনিধি দলের সাক্ষাত অবৈধ জুয়ার আড্ডা বা ক্যাসিনো চলতে দেওয়া হবে না: ডিএমপি কমিশনার পটুয়াখালীতে ধর্ষণ মামলার বাদীকে পেটানো প্রধান আসামিসহ গ্রেপ্তার-৪ শাহজালালে বিমানের জরুরি অবতরণ শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী ফকিরাপুলের ক্যাসিনো থেকে আটক ১৪২ জনের জেল রাজধানীর তিনটি ক্যাসিনোতে র‌্যাবের অভিযান জিম্বাবুয়েকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ রিয়াদের ফিফটিতে টাইগাররা ১৭৬ রানের লক্ষ্য দিলো জিম্বাবুয়েকে টস হেরে ব্যাটিং এ বাংলাদেশ রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রোহিঙ্গা সংকট : ত্রিপক্ষীয় বৈঠকে বসছে চীন-মিয়ানমার-বাংলাদেশ আমাদের কাজই হচ্ছে জনগণকে সেবা দেয়া : প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশের পক্ষে: মোমেন আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী
৩৮

এডিস মশা: সারাদেশে ওষুধ ছিটানোর নির্দেশ

প্রকাশিত: ২৯ আগস্ট ২০১৯  

 এডিস মশার আবাসস্থল ধ্বংস করা ও ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকাসহ সারাদেশে ব্যাপকভাবে মশার ওষুধ ছিটাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রাষ্ট্রপক্ষ ও দুই সিটি করপোরেশনের আইনজীবীর আবেদনে আগামী ১৬ অক্টোবর পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করে বুধবার (২৮ আগস্ট) বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন। 

এ সময়ের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকারের নেওয়া কাজের অগ্রগতি জানাতেও নির্দেশ দিয়েছেন আদালত।
 
আদালতে রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কাজী মাঈনুল হাসান। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পক্ষে ছিলেন অ্যাডভোকেট বারেক চৌধুরী এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পক্ষে ছিলেন ব্যারিস্টার তৌফিক ইনাম টিপু।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এক প্রতিবেদন দিয়ে হাইকোর্টকে জানিয়েছে, গত পহেলা জানুয়ারি থেকে গত ২১ আগস্ট পর্যন্ত সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৪৭ জন মারা গেছে। এ সময়ে সারাদেশে ৫৭ হাজার ৯৯৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে।
ডিএনসিসির আইনজীবী বলেন, ঢাকার উত্তর সিটিতে চিরুনি অভিযান পরিচালনা করা হচ্ছে। একদিনে ৭০টি টিম করে ৩৬০০ কর্মচারী নিয়ে ৯ হাজার ৬০০ বাড়িতে অভিযান চালানো হয়েছে। এই অভিযানে অনেকের বাড়িতেই এডিস মশার লার্ভা পাওয়া গেছে।

এসময় আদালত বলেন, এই অভিযানে কোনো লাভ হচ্ছে কি-না? 

জবাবে আইনজীবী বলেন, স্বাস্থ্য অধিদপ্তর প্রতিবেদন দিয়েছে। তাতে দেখা যায়, আগের চেয়ে কমেছে।

এই বিভাগের আরো খবর