• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর
১৭৮

এডিস মশার লার্ভার খোঁজে বিসিসি ও জেলা প্রশাসনের অভিযান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ আগস্ট ২০১৯  

ডেঙ্গু প্রতিরোধে এডিস মশার লার্ভার সন্ধানে বরিশালে সাতটি বাড়ি ও নির্মানাধিন ভবনে অভিযান চালিয়েছে বরিশাল জেলা প্রশাসন কর্তৃপক্ষ। সিটি কর্পোরেশনের সহযোগিতায় অভিযান চালিয়েনগরীতে নির্মানাধীন একটি বাড়িতে এডিস মশার লার্ভা খুঁজে পেয়েছেন তারা।

এজন্য ওই প্রতিষ্ঠানে নির্মান কাজ পরিচালনার দায়িত্বে থাকা আব্দুল মালেক নামের এক ব্যক্তিকে মোবাইল কোর্টের মাধ্যমে দুই হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা আহমেদ এর নেতৃত্বে এই অভিযান ও মোবাইল কোর্ট পরিচালিত হয়।

কোতয়ালী মডেল থানা পুলিশের সহযোগিতায় পরিচালিত মোবাইল কোর্টের প্রসিকিউশন অফিসার বরিশাল সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক (স্যানেটারি ইন্সপেক্টর) সৈয়দ এনামুল হক সাইফুল জানান, ডেঙ্গু ও এডিস মশার বংশবিস্তার রোধে শুক্রবার জুমা নামাজের পরে নগরীর অক্সফোর্ড মিশন রোড এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এসময় এডিস মশার লার্ভার সন্ধানে ওই এলাকার মোট ৭টি বাড়ির বিভিন্ন স্থানে তল্লাশী করা হয়। এর মধ্যে অক্সফোর্ড মিশন এলাকার মেজর এমএ জলিল সড়কের একটি নির্মানাধীন বহুতল ভবনে মশার লার্ভা খুঁজে পাওয়া যায়। তবে বাড়ির মালিক পক্ষের কাউকে সেখানে পাওয়া যায়নি। তাই ওই ভবনে নির্মান কাজ পরিচালনার দায়িত্বে থাকা আব্দুল মালেক নামের ব্যক্তিকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সৈয়দ এনামুল হক সাইফুল জানান, ইতিপূর্বে ২৯ আগস্ট বিকেলেও এডিস মশার লার্ভার সন্ধানে নগরীর জর্ডন রোড এলাকার বেশ কয়েকটি নির্মানাধীন ভবনে অভিযান পরিচালনা করা হয়। এসময় তিনটি ভবন নির্মানাধীন ভবনে এডিস মশার লার্ভা খুঁজে পাওয়া যায়। এ কারনে ভবন নির্মানকারী ভেডেলপার কোম্পানিকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর