সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পৃথিবীতে এত ধর্ম কেন? ৫০ হাজার পিস ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক কাজাখস্তান গেলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দিনে ১০ হাজারের বেশি কনটেইনার হ্যান্ডেলিং হচ্ছে বন্দরে বিএনপির ৩ নেতাকে নিয়মিত টাকা দিতেন জি কে শামীম বরিশালে কারেন্ট জাল জব্দ, আটক ৩ এক মাসে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ২০ লাখ : বিটিআরসি সেই ডিসির নারী কেলেঙ্কারির সত্যতা বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত
২৫

এডিস মশার লার্ভার খোঁজে বিসিসি ও জেলা প্রশাসনের অভিযান

প্রকাশিত: ৩০ আগস্ট ২০১৯  

ডেঙ্গু প্রতিরোধে এডিস মশার লার্ভার সন্ধানে বরিশালে সাতটি বাড়ি ও নির্মানাধিন ভবনে অভিযান চালিয়েছে বরিশাল জেলা প্রশাসন কর্তৃপক্ষ। সিটি কর্পোরেশনের সহযোগিতায় অভিযান চালিয়েনগরীতে নির্মানাধীন একটি বাড়িতে এডিস মশার লার্ভা খুঁজে পেয়েছেন তারা।

এজন্য ওই প্রতিষ্ঠানে নির্মান কাজ পরিচালনার দায়িত্বে থাকা আব্দুল মালেক নামের এক ব্যক্তিকে মোবাইল কোর্টের মাধ্যমে দুই হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা আহমেদ এর নেতৃত্বে এই অভিযান ও মোবাইল কোর্ট পরিচালিত হয়।

কোতয়ালী মডেল থানা পুলিশের সহযোগিতায় পরিচালিত মোবাইল কোর্টের প্রসিকিউশন অফিসার বরিশাল সিটি কর্পোরেশনের নিরাপদ খাদ্য পরিদর্শক (স্যানেটারি ইন্সপেক্টর) সৈয়দ এনামুল হক সাইফুল জানান, ডেঙ্গু ও এডিস মশার বংশবিস্তার রোধে শুক্রবার জুমা নামাজের পরে নগরীর অক্সফোর্ড মিশন রোড এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এসময় এডিস মশার লার্ভার সন্ধানে ওই এলাকার মোট ৭টি বাড়ির বিভিন্ন স্থানে তল্লাশী করা হয়। এর মধ্যে অক্সফোর্ড মিশন এলাকার মেজর এমএ জলিল সড়কের একটি নির্মানাধীন বহুতল ভবনে মশার লার্ভা খুঁজে পাওয়া যায়। তবে বাড়ির মালিক পক্ষের কাউকে সেখানে পাওয়া যায়নি। তাই ওই ভবনে নির্মান কাজ পরিচালনার দায়িত্বে থাকা আব্দুল মালেক নামের ব্যক্তিকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সৈয়দ এনামুল হক সাইফুল জানান, ইতিপূর্বে ২৯ আগস্ট বিকেলেও এডিস মশার লার্ভার সন্ধানে নগরীর জর্ডন রোড এলাকার বেশ কয়েকটি নির্মানাধীন ভবনে অভিযান পরিচালনা করা হয়। এসময় তিনটি ভবন নির্মানাধীন ভবনে এডিস মশার লার্ভা খুঁজে পাওয়া যায়। এ কারনে ভবন নির্মানকারী ভেডেলপার কোম্পানিকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এই বিভাগের আরো খবর