রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান নারীর ক্ষমতায়নে বিস্ময়কর রেকর্ড হাত থেকে কোরআন পড়ে গেলে করণীয় সানিয়া মির্জার বোনের বিয়েতে বসেছিল চাঁদের হাট! বিএনপির ঘাড়ে ভর করেছে বুদ্ধিজীবী হত্যাকারীদের প্রেতাত্মা ‘বোরকা পরে বাংলাদেশ থেকে এসেছি’ বিজেপি এমপির টুইটে ভারতে তোলপাড় বন্দে আলী মিয়ার জন্ম ‘২ ঘণ্টার মধ্যে উড়ে যাবে সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট!’ গরুর খামারে কম্বল দান করলেই মিলবে বন্দুকের লাইসেন্স! আজ প্রকাশ হবে রাজাকারদের তালিকা সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ খুঁজছেন ব্রিটেনের রানি শামীমের ৩৬৫ কোটি টাকা, খালেদের ৩৪, সম্রাটের ‘তেমন নেই’ মাকাসিদুশ শরিয়া তত্ত্বের প্রয়োগ ও অপপ্রয়োগ লড়েছেন মোসাদ্দেক, জিতেছে ঢাকা প্রজন্ম থেকে প্রজন্মকে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে-প্রধানমন্ত্রী বরিশালে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বরিস জনসনকে প্রধানমন্ত্রীর অভিনন্দন আগৈলঝাড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত বুদ্ধিজীবী দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
৯৩

এক জালেই ৪০ লাখ টাকার পোয়া মাছ, ভাগ্যবান জামাল বহদ্দার

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

একেই বলে ভাগ্য। দ্বীপ উপজেলা মহেশখালীর কুতুবদিয়া চ্যানেলে এক জেলের জালে একসঙ্গে উঠে এসেছে ৮১টি বড় সাইজের পোয়া মাছ। যার প্রতিটির ওজন ১৫ থেকে ২৫ কেজি। আর ৮১টি পোয়া মাছ বিক্রি করে পেয়েছেন ৪০ লাখ টাকা।

বুধবার (৬ নভেম্বর) এক জালেই কপাল খুলে গেছে কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ি শাইরারডেইল এলাকার জামাল উদ্দিন বহদ্দারের। তিনি ওই এলাকার মৃত মোহাম্মদ হোসেনের ছেলে।

ভাগ্যবান জামাল উদ্দিন বহদ্দার জানান, মঙ্গলবার গভীর রাতে মাতারবাড়ির পশ্চিমপাশে কুতুবদিয়া চ্যানেলে জাল বসিয়ে চলে আসেন তিনি। সকালে জাল তুলতে গিয়ে দেখেন, তা টেনে কূলে আনা যাচ্ছে না। পরে আরও লোকজনের সহায়তায় জাল তোলা হলে দেখেন একঝাঁক পোয়া মাছ জালে আটকে আছে। সবগুলো মাছের আকার বড়। প্রতিটি মাছের ওজন ১৫ থেকে ২৫ কেজি।

তিনি আরও জানান, পোয়া মাছের বিশাল ঝাঁক পাওয়ার কথা প্রচার পেলে উৎসুক মানুষ ঘটনাস্থলে এসে ভিড় জমান। ব্যবসায়ীরা মাছগুলো কিনতে দর হাঁকেন। প্রথমে ৩৯ লাখ টাকা পর্যন্ত দর ওঠে। পরে কক্সবাজার ফিশারিঘাটের ইসহাক নামে এক ব্যবসায়ী ৪০ লাখ টাকায় মাছগুলো কিনে নেন।

মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাস্টার রহমত উল্লাহ বলেন, মহেশখালী দ্বীপের ইতিহাসে এত বড় সাইজের পোয়া মাছ কোনো জেলের জালে ধরা পড়েনি। ঘটনাটি সবার মাঝে কৌতূহলের সৃষ্টি করেছে। আল্লাহর কুদরতিতে হাত দেয়া অসাধ্য। তিনি যাকে ইচ্ছা এভাবে ভরিয়ে দেন।

এই বিভাগের আরো খবর