শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান আজ বরিশালে জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে যুদ্ধ জাহাজ সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী আগৈলঝাড়ায় প্রতিবন্ধি শিশু ধর্ষণ, এক ঘন্টার মধ্যে ধর্ষক গ্রেফতার সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী বরিশালে পৃথক অভিযানে ২৫ মণ জাটকা জব্দ শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস
১৪২

একাধিক মােবাইল ও সিম কার্ডের মাধ্যমে প্রতারণার ফাঁদ

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

 

স্থানীয় বিকাশ এজেন্টদের সঙ্গে যোগসাজশে গ্রাহকের তথ্য জেনে বিভিন্ন কৌশলে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয় একটি চক্র। প্রতারণার ফাঁদ পাততে তারা ব্যবহার করেন ১৬ মোবাইল, ৪৬ সিম কার্ড।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) গভীর রাতে চক্রের পাঁচ সদস্যকে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মিয়াপাড়া থেকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আটককৃতরা হলেন- উপজেলার মিয়াপাড়া গ্রামের দেলোয়ার মাতুব্বরের ছেলে রুবেল মাতুব্বর (৩০), মজিদ শেখের ছেলে ঠান্ডু শেখ (২৮), প্রয়াত শাহজাহান হাওলাদারের ছেলে কামাল হাওলাদার (৩১), সিদ্দিক মাতুব্বরের ছেলে সামাদ মাতুব্বর ও হাবিব খানের ছেলে ইমরান খান (১৯)।

র‍্যাবের কোম্পানি অধিনায়ক মেজর নাজমুল আরেফিন পরাগ জানান, মঙ্গলবার আটককৃতরা বিকাশের মাধ্যমে প্রতারণা চক্রের সক্রিয় সদস্য। তারা জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে।

র‍্যাব কমান্ডার জানান, এক শ্রেণির দুর্নীতিবাজ ডিএসআরের (স্থানীয় বিকাশ এজেন্ট) যোগসাজশে তারা বিকাশের ভুয়া অ্যাকাউন্ট খোলে এবং গ্রাহকের লেনদেনের গোপন তথ্য জেনে নেয়। এরপর কৌশলে সেসব তথ্য ব্যবহার করে নিজেদের বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে গ্রাহককে বোকা বানিয়ে টাকা পয়সা হাতিয়ে নেয়। 

আটককৃতদের বিরুদ্ধে ভাঙ্গা থানায় মামলা রুজুর প্রক্রিয়া চলমান আছে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো খবর