সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী বরিশালে কাজী নজরুল ইসলামের ৪৩তম প্রয়াণ বার্ষিকী অনুষ্ঠিত রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী
১০৩

একাধিক মােবাইল ও সিম কার্ডের মাধ্যমে প্রতারণার ফাঁদ

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

 

স্থানীয় বিকাশ এজেন্টদের সঙ্গে যোগসাজশে গ্রাহকের তথ্য জেনে বিভিন্ন কৌশলে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয় একটি চক্র। প্রতারণার ফাঁদ পাততে তারা ব্যবহার করেন ১৬ মোবাইল, ৪৬ সিম কার্ড।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) গভীর রাতে চক্রের পাঁচ সদস্যকে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মিয়াপাড়া থেকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আটককৃতরা হলেন- উপজেলার মিয়াপাড়া গ্রামের দেলোয়ার মাতুব্বরের ছেলে রুবেল মাতুব্বর (৩০), মজিদ শেখের ছেলে ঠান্ডু শেখ (২৮), প্রয়াত শাহজাহান হাওলাদারের ছেলে কামাল হাওলাদার (৩১), সিদ্দিক মাতুব্বরের ছেলে সামাদ মাতুব্বর ও হাবিব খানের ছেলে ইমরান খান (১৯)।

র‍্যাবের কোম্পানি অধিনায়ক মেজর নাজমুল আরেফিন পরাগ জানান, মঙ্গলবার আটককৃতরা বিকাশের মাধ্যমে প্রতারণা চক্রের সক্রিয় সদস্য। তারা জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে।

র‍্যাব কমান্ডার জানান, এক শ্রেণির দুর্নীতিবাজ ডিএসআরের (স্থানীয় বিকাশ এজেন্ট) যোগসাজশে তারা বিকাশের ভুয়া অ্যাকাউন্ট খোলে এবং গ্রাহকের লেনদেনের গোপন তথ্য জেনে নেয়। এরপর কৌশলে সেসব তথ্য ব্যবহার করে নিজেদের বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে গ্রাহককে বোকা বানিয়ে টাকা পয়সা হাতিয়ে নেয়। 

আটককৃতদের বিরুদ্ধে ভাঙ্গা থানায় মামলা রুজুর প্রক্রিয়া চলমান আছে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো খবর