শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৫ রজব ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের আগৈলঝাড়ায় বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
১৮৮

একদিনেই ব্রণ থেকে মুক্তি দেবে সরিষা!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

ত্বকের সৌন্দর্যকে বহুগুণে কমিয়ে দেয় ব্রণ বা ফুসকুড়ি। যা খুবই বিরক্তিকরও হয়ে থাকে। ব্রণ একবার সেরে গেলেও আবার হওয়ার প্রবণতা রয়ে যায়। আবার অনেকের ক্ষেত্রে তা কখনোই সারে না।

এক্ষেত্রে কোনো প্রসাধনী ব্যবহার না করাই শ্রেয়। তাই জেনে নিন, ঘরোয়া উপায়ে যেভাবে মাত্র একদিনে মুখের ব্রণ বা ফুসকুড়ি থেকে মুক্তি পাওয়া সম্ভব-

সরিষা ও মধু
ত্বকের যত্নে সরিষা ভীষণ কার্যকরী। ত্বকে ব্রণ বা অন্য কোনো সমস্যা হলে সরিষা দারুণ কাজ করে। এতে স্যালিসাইলিক অ্যাসিড রয়েছে যা সংক্রমণকে ধ্বংস করে দেয়।

একটি পাত্রে টেবিল চামচের এক-চতুর্থাংশ সরিষা গুঁড়া ও পরিমাণ মতো মধু মিশিয়ে নিন। এবার মিশ্রণটি ত্বকে ভালো করে লাগিয়ে নিন। এভাবে ১৫ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্রথম দিনেই ফলাফল চোখে পড়বে।