• রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০৩ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা প্রতারণার মামলায় রিজেন্ট সাহেদের জামিন নামঞ্জুর আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার সবার আছে- তথ্যমন্ত্রী দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর বাংলাদেশ ও বাঙালির অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: রাষ্ট্রপতি

এই সময়ে ঠোঁটে স্ক্রাব করবেন যেভাবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

চুল কিংবা মুখের যত্নে আমরা যতটা সচেতন, ঠোঁটের ক্ষেত্রে ততটা নই। কিন্তু ঠোঁটের যত্ন নেয়াও সমান জরুরি। তাই ঠোঁট স্ক্রাবিং এর প্রয়োজন। এক্সফোলিয়েশনের উপকারিতার কথা আমাদের সবার জানা। এটি মৃত এবং নিস্তেজ ত্বক অপসারণ করে এবং ত্বককে চাঙ্গা করে। ঠোঁটে স্ক্রাব করাও ঠোঁটের জন্য একইভাবে উপকারী।

Lip-2.jpg

ঠোঁট স্ক্রাব করলে যেসব উপকার পাবেন:

* এটি ত্বককে নরম করে তোলে।
* ফাটা ঠোঁট ঠিক করে।
* ঠোঁটকে হাইড্রেটেড রাখে।
* লিপস্টিকটিকে আরও দীর্ঘ সময় ধরে রাখে।
* এটি শুষ্ক ঠোঁট ঠিক করে।

Lip-2.jpg

কীভাবে লিপ স্ক্রাব ব্যবহার করবেন
ঠোঁটের স্ক্রাব সঠিক উপায়ে ব্যবহার করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি করা খুব কঠিন নয়। ঠোঁটে স্ক্রাব করার জন্য ৫টি ধাপই যথেষ্ঠ। দেখে নিন ধাপগুলো:

* ঠোঁট থেকে আগের মেকআপ তুলে ফেলুন এবং আলতো করে ধুয়ে ফেলুন।
* এবার অল্প পরিমাণে ঠোঁটের স্ক্রাব নিয়ে তা ঠোঁটের উপরে লাগান।
* প্রায় পাঁচ মিনিট ধরে আস্তে আস্তে আপনার ঠোঁটে স্ক্রাব করুন।
* স্ক্রাবিং হয়ে গেলে পরিষ্কার কাপড় দিয়ে স্ক্রাবটি মুছে ফেলুন এবং ঠোঁট ধুয়ে ফেলুন।
* এরপর ঠোঁটে লিপ বাম লাগান।