• রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন মডেল মসজিদের মাধ্যমে ইসলামের মর্মবাণী বুঝবে মানুষ ইসলাম আমাদের মানবতার শিক্ষা দিয়েছে : প্রধানমন্ত্রী খুন করে কি বেহেশতে যাওয়া যায়, প্রধানমন্ত্রীর প্রশ্ন ‘লেবাস নয়, ইনসাফের ইসলামে বিশ্বাস করি’ একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনা থেকে রক্ষা পেতে সকল রাষ্ট্রকে সম্মিলিতভাবে কাজ করতে হবে দক্ষিণাঞ্চলে বেশি করে সাইলো নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী গাইলেন, ‘ওকি গাড়িয়াল ভাই...’ ৬৬৫১ কোটি টাকা ব্যয়ে একনেকে ১০ প্রকল্প অনুমোদন ৬ দফার মাধ্যমেই বাঙালির স্বাধীনতা অর্জিত হয়েছিল: প্রধানমন্ত্রী ঐতিহাসিক ছয়-দফা দিবস আজ ছয় দফার প্রতি অকুণ্ঠ সমর্থনে স্বাধীনতার রূপরেখা রচিত হয় দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৮ মৃত্যু, শনাক্ত ১৬৭৬ বাঙালির মুক্তির সনদ ৬-দফাঃ শেখ হাসিনা প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর জাম-আমড়া-সোনালু ও ডুমুরের চারা রোপণ করলেন প্রধানমন্ত্রী ৮৮ ডলার থেকে মাথাপিছু আয় ২২২৭ ডলার জলবায়ু সংকট নিরসনে যুক্তরাজ্য ভূমিকা রাখবে, আশা শেখ হাসিনার

এই গরমে ঘরোয়া উপাদানেই যত্ন নিন তৈলাক্ত ত্বকের

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ জুন ২০২০  

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির মাঝেই চলছে গ্রীষ্মের তাপদাহ। এই গরমে তৈলাক্ত ত্বকের অধিকারীরা পড়েন বেশ বিড়ম্বনায়। বাড়তি তেল জমে ত্বকে বাড়ে ব্রণের প্রকোপ। এছাড়া তৈলাক্ত ত্বকে ধুলাবালি ও ময়লাও জমে বেশি। জেনে নিন এ ধরনের ত্বকের যত্নে ঘরোয়া কোন ফেস প্যাকগুলো ব্যবহার করবেন নিয়মিত।

ডিম, শসা ও পুদিনা

ডিমের সাদা অংশ তৈলাক্ত ত্বকের জন্য খুবই উপকারী। এটি যেমন ত্বকের অতিরিক্ত তেল দূর করে, তেমনি ত্বক টানটান করতেও কার্যকর। একটি ডিমের সাদা অংশের সঙ্গে শসার রস ও পুদিনা পাতার পেস্ট মিশিয়ে ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। পুদিনার অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান ব্রণমুক্ত রাখবে ত্বক। এছাড়া শসা ভেতর থেকে ঠাণ্ডা রাখবে ত্বক।

কলা, লেবু ও অলিভ অয়েল

একটি পাকা কলা চটকে আধা চা চামচ লেবুর রস ও ১ চা চামচ অলিভ অয়েল মিশিয়ে ত্বকে লাগান। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। ত্বকে জমে থাকা মরা চামড়া দূর করতে পারে এই প্যাক। পাশাপাশি বাড়তি তেল দূর করে ত্বক রাখবে ব্রণমুক্ত।

বেসন, হলুদ ও টক দই

বেসনের সঙ্গে সামান্য হলুদ গুঁড়া ও পরিমাণ মতো টক দই মিশিয়ে বানিয়ে ফেলুন পেস্ট। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে এটি ত্বকে নিয়ে আসবে কোমলতা। বেসন ত্বকের বাড়তি তেল দূর করবে।