বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না
৫২

এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত সোমবার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ মার্চ ২০২০  

আগামী ১ এপিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর কথা রয়েছে। তবে করোনা পরিস্থিতির কারণে পরীক্ষা অনুষ্ঠিত হবে কিনা তা নিয়ে আগামী সোমবার (২৩ মার্চ) সিদ্ধান্ত হতে পারে।

এ বিষয়ে জানতে চাইলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক জিয়াউল হক বলেন, ‘পরীক্ষা হবে কিনা তা নিয়ে আগামী সোমবার সিদ্ধান্ত হবে।’

শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্রে জানা গেছে, আগামী সোমবার (২৩ মার্চ) মন্ত্রিসভার বৈঠকে এইচএসসি পরীক্ষা স্থগিতের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

দেশে প্রথম তিন জন করোনা আক্রান্ত রোগী শনাক্তের পর ১৬ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা করে সরকার। পাশাপাশি দেশের সব শিক্ষার্থীকে নিজ বাসায় থাকার অনুরোধ জানানো হয়। স্থানীয় ও পুলিশ প্রশাসনকে নির্দেশ দেওয়া হয় শিক্ষার্থীদের ঘরে অবস্থান নিশ্চিত করতে। সরকারের পক্ষ থেকে জনসমাগম এড়িয়ে চলার নির্দেশনা দেওয়া হয়। অভিভবাবক ও পরীক্ষার্থীরা উদ্বিগ্ন হয়ে পড়ে।

সর্বশেষ পরিস্থিতি অনুযায়ী, এইচএসসি পরীক্ষা বন্ধ করা হবে কিনা তা নিয়ে বৈঠক করে শিক্ষা মন্ত্রণালয়।

এই বিভাগের আরো খবর