সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৬ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ
৩৬

উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন বলেছেন, বেসরকারি সেক্টরের ভূমিকা এবং সক্রিয় অবদান ২০৩০ সালের মধ্যে কেবল এসডিজির সাফল্যই নয়, একটি উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্যে এগিয়ে নিয়ে যাবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত হতে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে একসঙ্গে কাজ করে যেতে হবে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) হোটেল ওয়েস্টিনে আয়োজিত প্রাইভেট সেক্টরে এসডিজি সম্পর্কিত প্রথমবারের মতো প্রতিবেদন তৈরি’ বিষয়ক অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।  প্রথমবারের মতো বেসরকারি খাতে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এমন প্রতিবেদন প্রকাশ করেছে। এতে সহযোগিতা করেছে সিএসআর সেন্টার ও ক্রেডিট রেটিং এজেন্সি বাংলাদেশ। 

তিনি বলেন, ৫০তম বার্ষিকী পরিকল্পনা বাস্তবায়নে সরকার এবং বেসরকারি খাত, নাগরিক সমাজ এবং বেসরকারি সংস্থাগুলোর মধ্যে সরকারের আরও দৃঢ় অংশীদারিত্ব প্রয়োজন। বাংলাদেশের বিকাশের বিষয়টি নিশ্চিত করতে এ অংশীদারিত্ব গুরুত্বপূর্ণ। বাংলাদেশে বেসরকারিভাবে প্রথম এসডিজি প্রতিবেদন প্রকাশের এ অনন্য ইভেন্টে আমন্ত্রণ জানানোর জন্য গ্রিন ডেল্টা ইনস্যুরেন্সকে ধন্যবাদ জানাই। এটি আন্তরিক দায়িত্ব এবং কোম্পানির পরিচালনার এক অদম্য দৃষ্টিভঙ্গিরই উদাহরণ। যেটি দেশে এবং বিদেশে বেসরকারি অন্যান্য সংস্থার জন্য অনুকরণীয়। আমরা এখন অনেক উদ্ভাবনী ধারণা ও অনুষ্ঠানের পাশাপাশি আমাদের জাতির পিতার জন্মশতবার্ষিকী স্মরণে ‘মুজিববর্ষ’ উদযাপন করছি।

অনেকের মধ্যে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, জাতিসংঘের আবাসিক কোওঅর্ডিনেটর মিসেস মিয়া সিপ্পি ও রাষ্ট্রদূত ফারুক সোবহান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর