শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চাল নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : কৃষিমন্ত্রী দেশ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলছে: তথ্যমন্ত্রী বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি পদক পাচ্ছেন ডিজিসহ বিজিবির ৬০ সদস্য আখেরাতের জীবন চিরস্থায়ী ডাক ও টেলিযোগাযোগের নতুন সচিব নূর-উর রহমান অপরাধীদের স্থান আওয়ামী লীগে নেই: ওবায়দুল কাদের গৌরনদীতে প্রান্তিক চাষীদের মাঝে বিনা মুল্যে সার ও বীজ বিতরন হ‌লি আ‌র্টিজান মামলার ডেথ রেফারেন্স হাইকোর্টে ইরানের ক্ষেপণাস্ত্রের বিরুদ্ধে একজোট হচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপ কিডনি দান করা যাবে, কেনাবেচা যাবে না: হাইকোর্ট বাংলাদেশে কোনো আর্থিক সংকট নেই: স্পিকার টেলিযোগাযোগ বিভাগে নতুন সচিব, ট্যারিফ কমিশনে চেয়ারম্যান গণতন্ত্র এখন মজবুত ভিতের ওপর প্রতিষ্ঠিত: রাষ্ট্রপতি বাড়াবাড়ির একটা সীমা থাকা দরকার: প্রধান বিচারপতি তরুণদের মেধাশ্রম মানব কল্যাণে ব্যয় করার আহ্বান
৪৮

উন্নত জাতি গঠনে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জনগনের কল্যাণে কাজ করতে সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, একটি উন্নত জাতি গঠনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, দেশের অবকাঠামো উন্নয়নে ব্যাপক অগ্রগতি হয়েছে। এখন মানবিক মূল্যবোধ ও দেশপ্রেম নিয়ে একটি উন্নত জাতি গঠনে আমাদেরকে অধিক গুরুত্ব দিতে হবে।

মন্ত্রী আজ রাজধানীর পুরানা পল্টন এলাকায় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ঢাকাস্থ রাঙ্গুনিয়া সমিতি নিজস্ব স্থায়ী কার্যালয়ের উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে।

ড. হাছান মাহমুদ বলেন, প্রযুক্তিগত উন্নয়নে আমরা আত্মকেন্দ্রিক হয়ে যাচ্ছি, এ অবস্থা থেকে আমাদের উত্তরণের দরকার। তিনি বলেন, নতুন প্রজন্ম আগামী দিনে জাতির নেতৃত্ব দেবে, ফলে তাদের মধ্যে ভাল মানবিক গুণাবলি গড়ে তুলতে সকলের সহায়তা প্রয়োজন। নতুন প্রজন্মকে দেশের মূল্যবান নাগরিক হিসেবে গড়ে তোলার মাধ্যমে অর্থনৈতিকভাবে একটি উন্নত জাতি গঠনে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

তথ্যমন্ত্রী গত দশ বছরে বিভিন্ন আর্থসামাজিক ক্ষেত্রে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতির জন্য বিশ্বের বিভিন্ন দেশের নেতার ভূয়সী প্রশংসার উল্লেখ করে বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে উন্নয়নের দিক থেকে বাংলাদেশ অনেক আগেই অর্থনৈতিক ও সামাজিক সূচকে ভারত ও পাকিস্তানকে ছেড়ে এগিয়ে গেছে। গত দশ বছরে বাংলাদেশের জনগণের মাথাপিছু আয় ২০০৫ সালের মাত্র ৬০০ ডলার থেকে বেড়ে বর্তমানে প্রায় ২০০০ ডলার হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন বিশ্বের সামনে উন্নয়নের একটি রোল মডেল।

অনুষ্ঠানে রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান এবং সমিতির উপদেষ্টা কমিটির আহবায়ক সৈয়দ রেজাউল করিম অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

এই বিভাগের আরো খবর