• শনিবার   ৩১ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১৬ ১৪২৮

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
একনেক বৈঠক শুরু, অনুমোদন হতে পারে ১০ প্রকল্প করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে জয়ের কাছ থেকেই আমি কম্পিউটার শিখেছি : প্রধানমন্ত্রী মানুষকে ব্যাপকভাবে ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনা ভ্যাকসিন উৎপাদন হবে দেশেই: শেখ হাসিনা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন আজ করোনা মোকাবিলায় সশস্ত্র বাহিনীসহ সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান ফকির আলমগীরের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক সুশৃঙ্খল সেনাবাহিনী গণতন্ত্র সুসংহত করতে সহায়ক ভূমিকা পালন করে শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ নভেম্বরে এসএসসি, ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী নিম্নআয়ের মানুষের জন্য ৩২০০ কোটি টাকার প্রণোদনা ২৩ জুলাই থেকে ৫ আগস্ট মানতে হবে যেসব বিধিনিষেধ কঠোর বিধিনিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি দারিদ্র্যের সাথে জনসংখ্যা বৃদ্ধির সম্পর্ক রয়েছে: রাষ্ট্রপতি উন্নয়নের অন্যতম পূর্বশর্ত পরিকল্পিত জনসংখ্যা: প্রধানমন্ত্রী ক্লাইমেট ভালনারেবলস ফাইন্যান্স সামিট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর উপহারের এক টন আম যাচ্ছে নেপালে ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে আম পাঠালেন প্রধানমন্ত্রী ‘জিয়াউর রহমান স্বাধীনতার পর খালেদাকে ঘরে নিতে চাননি’

উজিরপুরে ৫হাজার দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
করোনাভাইরাসের কারনে দিনমজুর শ্রমজীবি দরিদ্র লোকজন বাহিরে গিয়ে কাজ করতে পারছে না। যার কারনে বরিশাল-২আসনের স্থানীয় এমপি মো. শাহে আলম নিজম্ব তহবিল, সরকারী ও উজিরপুর উপজেলা ত্রান তহবিল থেকে উপজেলার ৫হাজার দিনমজুর দরিদ্র পরিবারের মাঝে আজ শনিবার পর্যন্ত ত্রাণ বিতরণ করা হয়েছে। উপজেলার ৯টি ইউনিয়নের  ও একটি পৌরসভার শিকার, জল্লা, হারতা, সাতলাসহ বিভিন্ন স্থানে ১০কেজি চাল, ৩কেজি আলু, ২কেজি মশুর ডাল, পিয়াজ, সাবান ও তৈল সামাজিক দুরত্ব বজায় রেখে বাড়ি বাড়ি গিয়ে ত্রান বিতরণ করেন স্থানীয় এমপি মো.শাহে আলম, উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস, পৌর মেয়র মো.গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এসএম জামাল হোসেন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা প্রমুখ।

এসময় ৯টি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়নের আওয়ামীলীগ নেতা-কমীরা উপস্থিত ছিলেন। উপজেলার ৫হাজার শ্রমজীবি দরিদ্র পরিবার ত্রাণ পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় এমপি মো.শাহে আলম এর দীর্ঘায়ু কামনা করেন। এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা সাংবাদিকদের বলেন, করোনাভাইরাস প্রতিরোধে দরিদ্র ও কর্মহীন লোকজনের খাদ্য সহায়তার জন্য সরকার থেকে এই পর্যন্ত ১১৫ মেট্রিক টন চাল ও নগদ ৬লক্ষ টাকা উপরে বরাদ্দ পাওয়া গেছে। বরাদ্দকৃত চাউল ও নগদ টাকা দিয়ে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করে তা বিতরণ করা হয়েছে। এছাড়াও স্থানীয় এমপি মো.শাহে আলম, উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু ও পৌর মেয়র মো.গিয়াস উদ্দিন বেপারীর নিজস্ব তহবিল থেকেও এই ত্রান দেওয়া হচ্ছে। উজিরপুর উপজেলা পরিষদের কল্যান ত্রান তহবিলে সবাই সহযোগীতা করছে। এই ত্রান তহবিল ও সরকারী বরাদ্দ মিলেই উপজেলার দরিদ্র লোকজনকে খাদ্য সহায়তা করা হচ্ছে।