• রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১১ ১৪২৭

  • || ১০ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার

উজিরপুরে ৩ কোটি টাকার উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন 

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২০  

উজিরপুর উপজেলায় ৪তলা বিশিষ্ট ৩ কোটি ২৫লক্ষ টাকা ব্যয়ে একটি মাদ্রাসার নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন বরিশাল-২ আসনের এমপি মো.শাহে আলম। বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উদ্যেগে আজ বৃহস্পতিবার সকালে উপজেলার হানুয়া দাখিল মাদ্রাসার ৪তলা বিশিষ্ট একাডেমী ভবনের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য বরিশাল-২ আসনের এমপি মো.শাহে আলম।

বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে, উপজেলার হানুয়া দাখিল মাদ্রাসার একাডেমী ভবনটি খুবই জরাজীর্ণ ছিল। মাদ্রাসার ম্যানেজিং কমিটির লোকজন একটি ভবনের জন্য স্থানীয় এমপি এমপি মো.শাহে আলম’র কাছে দাবি জানান। এমপি’র সহযোগীতায় ওই মাদ্রাসার ৪তলা বিশিষ্ট একাডেমী ভবনের নির্মাণ কাজের জন্য শিক্ষা প্রকৌশল অধিদপ্তর থেকে ২০১৯ সালের অক্টোবর মাসে ৩ কোটি ২৫লক্ষ টাকা ব্যয়ে টেন্ডার আহবান করলে এমএলটি ও এমইপি নামের যৌথ ঠিকাদারী প্রতিষ্ঠান টেন্ডারটি পায়। তারা ওই কাজ পেয়ে আজ বৃহস্পতিবার সকালে স্থানীয় এমপি মো.শাহে আলমকে দিয়ে কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করান। কাজের মান দেখার দায়িত্বে রয়েছেন বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তর প্রকৌশলী সালমান রেজা।

এসময় উপস্থিত ছিলেন, উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস, শিক্ষ প্রকৌশলী সালমান রেজা, হানুয়া দাখিল মাদ্রাসার সুপার মো.মনিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার শিকদার, আ.ছাত্তার, ইউপি চেয়ারম্যান ডা.দেলোয়ার হোসেন, মাদ্রাসার প্রতিষ্ঠাতা সদস্য ক্কারী রহমান রাজু, আওয়ামীলীগ নেতা আ.ছাত্তার মোল্লাসহ প্রমুখ।

এব্যাপারে বরিশাল শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী সালমান রেজা সাংবাদিকদের বলেন, স্থানীয় এমপির সহযোগীতায় ওই মাদ্রাসার একাডেমী ভবনের টেন্ডার আহবান করলে এমএলটি ও এমইপি নামের যৌথ ঠিকাদার প্রতিষ্ঠান কাজটি পায়। তার ওই কাজের ভিত্তিপ্রস্তর আজ এমপি দিয়ে উদ্বোধন করেন। কাজ মান দেখার জন্য শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের একজন প্রকৌশলী সব সময় উপস্থিত থাকবেন। উজিরপুরে এমপি’র সহযোগীতায় অনেক উন্নয়ন কাজ চলমান রয়েছে।