সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৫ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল
৪০

উজিরপুরে ২৬ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ 
বরিশালের উজিরপুর উপজেলায় সৌদিআরব, ভারত ও ইতালীসহ বিভিন্ন দেশ থেকে ফেরত আসা ২৬ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে আছেন। উপজেলা হাসপাতালের পরিসংখ্যান অফিস সূত্রে জানা গেছে, উপজেলার বিভিন্ন স্থানের বিদেশে অবস্থানকারী প্রবাসীরা সম্প্রতি নোভেল করোনা ভাইরাসের কারনে দেশে ফিরেছেন। সরকারের নির্দেশ অনুযায়ী প্রতিটি প্রবাসী ব্যাক্তি কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এর মধ্যে বিদেশ থেকে উজিরপুর উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৩শত ৭৫জন এসেছেন। তাদের মধ্যে ২৬জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এছাড়া যারা বিদেশ থেকে দেশে ফিরে এখন পর্যন্ত প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে অথবা ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকছে না তাদের বিরুদ্ধে সরকারের নির্দেশ অনুযায়ী জেল জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করার কথা জানান উপজেলা প্রশাসন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস সাংবাদিকদের বলেন, সম্প্রতি পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমন করে যারা এই উপজেলায় প্রবেশ করছেন তারা কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকুন। অযথা কেউ গুজবে কান দেবেন না। বিদেশ থেকে আগত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তিদের জনসম্মুখে দেখা গেলে নিকটবর্তী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আইন প্রয়োগকারী সংস্থাকে সংবাদ দিন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো.শওকত আলী জানান জ্বর, সর্দি, কাশি হলে জনসমাগম এড়িয়ে বাসায় অবস্থান করুন এবং কেউ আক্রান্ত হলে হট নাম্বার অথবা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সাথে যোগাযোগ করুন।    
 

এই বিভাগের আরো খবর