সোমবার   ৩০ মার্চ ২০২০   চৈত্র ১৫ ১৪২৬   ০৫ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল
৩০

উজিরপুরে করোনাভাইরাস মোকাবিলায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ মার্চ ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের উজিরপুরে করোনা ভাইরাস মোকাবিলায় প্রস্তুতি সভা ও হাম রুবেলার টিকাদান কর্মসূচীর ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কর্মকর্তা প্রণতি বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু। এ সময় করোনা ভাইরাস ও টিকাদান কর্মসূচী নিয়ে ব্যাপক আলোচনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শওকত হোসেন।

সভায় উপস্থিত ছিলেন, পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য এস.এম জামাল হোসেন, মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, সীমা রানী শীল, প্রেসক্লাব সভাপতি আঃ রহিম সরদার প্রমুখ।

এ সময় স্বাস্থ্য কর্মকর্তা বলেন, উপজেলার কোন এলাকার কোন ব্যক্তি বিদেশ থেকে আসলে তাকে প্রাথমিক ভাবে নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে। কোথাও কোন রোগী ও রোগের উপসর্গ সনাক্ত হলে প্রাথমিক ভাবে উপজেলা স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে নবনির্মিত মুক্তিযোদ্ধা ভবন কমপ্লেক্সে রোগীদের প্রাথমিক স্থান নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া ৯ মার্চ থেকে ১০ বছরের কম বয়সী সকল শিশুদের হাম রুবেলার টিকা প্রদান করা হবে। আগামী ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, টিকাদান কেন্দ্রসহ স্বাস্থ্য কেন্দ্রে এ টিকা কার্যক্রম পরিচালিত হবে। হাম এবং রুবেলা ভাইরাস জনিত দুটি মারাত্মক সংক্রামক রোগ। এ দুটি রোগকে দেশ থেকে চিরতরে নির্মূল করতে এ টিকাদান কর্মসূচীর আয়োজন করেছে সরকার। স্বাস্থ্য কর্মকর্তা আরো জানান, উপজেলায় ৫৭ হাজার ৬৯৮ জন শিশুকে এ টিকাদান কর্মসূচীর আওতায় আনা হয়েছে। 

এই বিভাগের আরো খবর