• মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড বরিশালে ঘণ্টায় ৪৫-৬০ কিমি. বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টির আশঙ্কা সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩ আম্ফান : সমুদ্রবন্দরে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আম্ফান’, সাগরে ২ নম্বর সংকেত
১৭৭

ঈদে আনন্দ বাড়াতে কুয়াকাটায় পর্যটকের ঢল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জুন ২০১৯  

মেঘলা আকাশ ও বৃ‌ষ্টি বি‌ঘ্নিত আবহাওয়ায়ও পর্যটক‌দের ঢল নেমেছে পর্যটন কেন্দ্র কুয়াকাটায়। ঈদের আনন্দ উপভোগ করতে দেশের বিভিন্ন স্থান থেকে সাগরকন্যা কুয়াকাটায় ছুটে আসছেন পর্যটকরা। পরিবার, আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবের সঙ্গে ঈদ আনন্দে বাড়তি মাত্রা যোগ করতে কুয়াকাটায় ছুটে আসছেন তারা।

এদিকে পর্যটকদের নিরাপত্তায় কুয়াকাটা পৌরসভা ও টুরিস্ট পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে কয়েক ধাপের নিরাপত্তা ব্যবস্থা। এবার ঈদে পর্যটক বরণে এখানকার হোটেল মোটেল গেস্ট হাউস নতুন সাজে সাজানো হয়েছে। 

আবহাওয়া ভালো না থাকালেও ঈদের দিন থেকে কুয়াকাটায় শত শত পর্যটকের উপস্থিতি ছিলো চোখে পড়ার মত। আর আনন্দঘন এই মুহূর্তটাকে উপভোগ করতে ব্যস্ত সবাই।

উন্নত সড়ক যোগাযোগ, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, সরকারি-বেসরকারি পর্যায়ে মোটামুটি মানসম্মত হোটেল-মোটেল নির্মাণ, রাখাইনদের বৌদ্ধমূর্তি ও তাদের সংস্কৃতি পর্যটন মৌসুমে দেশি-বিদেশি পর্যটকদের টেনে আনে সাগরকন্যা কুয়াকাটায়।

এছাড়াও সৈকত এর পূর্ব প্রান্তের গঙ্গামতির চর পশ্চিম পাশের লেবুর চর, নারিকেল বীজ ফয়েজ মিয়ার বাগান ইকোপার্ক, ফাতরার চর, লালদিয়া হরিণবাড়িয়া সোনাকাটা ইকোপার্ক সংরক্ষিত বনাঞ্চল, সীমা বৌদ্ধ বিহার, মিস্ত্রি পাড়া বৌদ্ধ মন্দির,  বৃহত্তর আলীপুর বন্দরে বিভিন্ন বয়সী মানুষের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

১৯৯৮ সালে কুয়াকাটাকে পর্যটন কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়। এরপর থেকে পরিচিতি পায় সাগরকন্যা নামে।

ভ্রমণ বিভাগের পাঠকপ্রিয় খবর