বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজধানীতে `ফইন্নী গ্রুপের` ৬ সদস্য আটক স্পিকারের সঙ্গে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ ক্লাসিকোর ভেন্যু পাল্টানোর অনুরোধ লা লিগার উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৮ কাউন্সিলর নজরদারিতে যেমন ছিল নবিজির জীবনের শেষ মুহূর্তটি দলের নাম ভাঙিয়ে অন্যায় করতে দেবেন না মেয়র সাদিক কমছে রাতের তাপমাত্রা, প্রকৃতিতে শীতের আগমনী বার্তা কিশোরকে পিটিয়ে হত্যা এসআই আকরামসহ ১১ জন জেলহাজতে মানবতাবাদী নাট্যকার আর্থার মিলারের জন্ম মুখের কথায় চলে সাইদের ‘আশ্চর্য মোটরসাইকেল’ বরিশালে জাল-ইলিশসহ ২২জেলে আটক নীলনদের তীরে মিললো ‘গুরুত্বপূর্ণ’ প্রাচীন কফিন পর্দা নামলো ডিজিটাল ডিভাইস অ্যান্ড এক্সপোর কুষ্টিয়ায় শুরু হলো তিনদিন ব্যাপী লালনমেলা বাংলাদেশই বিশ্বসেরা, প্রবৃদ্ধি হবে ৭.৮ শতাংশ হাজার কোটি টাকার চেকের কপি প্রতারক চক্রের বাসায়! ৯ কর্মীকে তলব, একজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ইন্দোনেশিয়া থেকে সরাসরি পণ্য আমদানির সুযোগ চায় বাংলাদেশ পার্বত্য জেলায় সন্ত্রাস-মাদক নির্মূল করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী
৬৯

ঈদের দিন সকাল থেকেই থাকবে বৃষ্টি!

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

 


ঈদ আনন্দ ভাগাভাগি করতে অনেকেই চলে গেছেন নিজ বাড়িতে। কেউবা আছেন পথে। এখন কেবল অপেক্ষার পালা- কখন আসবে ঈদ। কিন্তু ঈদের দিনটি কাটবে কেমন? কয়েক দিন ধরে বর্ষার মৌসুমি বৃষ্টি হচ্ছে।  কখনো প্রচণ্ড গরম, খানিক পর আবার ঝমঝমিয়ে বৃষ্টি। 
ঈদুল ফিতরের পুরো আনন্দটাই মাটি করে দিয়েছিল বেরসিক বৃষ্টি। আগের দিন রাত থেকে টানা বৃষ্টির কারণে সারা দেশেই মুসল্লিদের ছাতা মাথায় অথবা বৃষ্টিতে ভিজেই ঈদের জামাতে অংশ নিতে হয়েছিল। ছোট ছোট ছেলেমেয়েরাও সারা দিন ছিল ঘরে বন্দি। এবার পবিত্র ঈদুল আজহার দিনেও বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এমন কি এই বৃষ্টি হতে পারে টানা এক সপ্তাহ ধরে। 

আগামী সোমবার সারা দেশে ঈদুল আজহা উদযাপিত হবে। ঈদের দিন নিম্নচাপের প্রভাবে চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজার উপকূলীয় অঞ্চলে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। 

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা যায়, উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ উপকূলীয় এলাকায় অবস্থানরত নিম্নচাপটি গভীর নিম্নচাপ আকারে ভারতের ওডিশা উপকূলের দিকে এগিয়ে গেছে। ফলে শুক্রবার বৃষ্টির মাত্রা কম থাকলেও শনিবার থেকেই টানা বৃষ্টি শুরু হতে পারে। এবং সেই বৃষ্টি মঙ্গল-বুধবার পর্যন্ত স্থায়ী হতে পারে। 

এদিকে ঈদের আগে বৃষ্টি নিয়েও চিন্তায় রয়েছেন পরিবহন সংশ্লিষ্টরা। ব্যস্ত সড়কে যানবাহন ও যাত্রীদের চাপ বেশি থাকবে। তাই কয়েক ঘণ্টার ভারী বৃষ্টি হলে বিঘ্ন ঘটতে পারে ঘরমুখী মানুষের চলাচল। তাদের মতে, ঈদের সময় যাত্রী চাপ বেশি থাকায় এমনিতেই গাড়ি কম গতিতে চলে। এর সঙ্গে বৃষ্টি যোগ হলে গাড়ি চলবে আরো ধীর গতিতে।

এই বিভাগের আরো খবর