শুক্রবার   ১৭ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২১ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ ১৯ জানুয়ারি প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ২৫ জানুয়ারি থেকে এক মাস কোচিং সেন্টার বন্ধ আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত মেয়র সাদিকের নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি করে র‌্যাবের জালে ২ প্রতারক দুর্নীতি মামলা : বিএনপি প্রার্থী ইশরাকের বিচার শুরু বরিশালে সড়কের জায়গায় অনুমোদনহীন ভবন উচ্ছেদে বিসিসি কাদেরের বাইপাস পরবর্তী স্বাস্থ্যের উন্নতি, দেশে ফিরছেন রাতেই  এসডিজি অর্জনে বাংলাদেশ সঠিক পথে রয়েছে : প্রধানমন্ত্রী আবুধাবি থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী সরকারের জনপ্রিয়তা অনেক বেড়েছে: আইআরআই ওমানের সুলতানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোকবার্তা
৮৪

ঈদের দিন সকাল থেকেই থাকবে বৃষ্টি!

প্রকাশিত: ৯ আগস্ট ২০১৯  

 


ঈদ আনন্দ ভাগাভাগি করতে অনেকেই চলে গেছেন নিজ বাড়িতে। কেউবা আছেন পথে। এখন কেবল অপেক্ষার পালা- কখন আসবে ঈদ। কিন্তু ঈদের দিনটি কাটবে কেমন? কয়েক দিন ধরে বর্ষার মৌসুমি বৃষ্টি হচ্ছে।  কখনো প্রচণ্ড গরম, খানিক পর আবার ঝমঝমিয়ে বৃষ্টি। 
ঈদুল ফিতরের পুরো আনন্দটাই মাটি করে দিয়েছিল বেরসিক বৃষ্টি। আগের দিন রাত থেকে টানা বৃষ্টির কারণে সারা দেশেই মুসল্লিদের ছাতা মাথায় অথবা বৃষ্টিতে ভিজেই ঈদের জামাতে অংশ নিতে হয়েছিল। ছোট ছোট ছেলেমেয়েরাও সারা দিন ছিল ঘরে বন্দি। এবার পবিত্র ঈদুল আজহার দিনেও বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এমন কি এই বৃষ্টি হতে পারে টানা এক সপ্তাহ ধরে। 

আগামী সোমবার সারা দেশে ঈদুল আজহা উদযাপিত হবে। ঈদের দিন নিম্নচাপের প্রভাবে চট্টগ্রাম, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজার উপকূলীয় অঞ্চলে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। 

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা যায়, উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশ ও পশ্চিমবঙ্গ উপকূলীয় এলাকায় অবস্থানরত নিম্নচাপটি গভীর নিম্নচাপ আকারে ভারতের ওডিশা উপকূলের দিকে এগিয়ে গেছে। ফলে শুক্রবার বৃষ্টির মাত্রা কম থাকলেও শনিবার থেকেই টানা বৃষ্টি শুরু হতে পারে। এবং সেই বৃষ্টি মঙ্গল-বুধবার পর্যন্ত স্থায়ী হতে পারে। 

এদিকে ঈদের আগে বৃষ্টি নিয়েও চিন্তায় রয়েছেন পরিবহন সংশ্লিষ্টরা। ব্যস্ত সড়কে যানবাহন ও যাত্রীদের চাপ বেশি থাকবে। তাই কয়েক ঘণ্টার ভারী বৃষ্টি হলে বিঘ্ন ঘটতে পারে ঘরমুখী মানুষের চলাচল। তাদের মতে, ঈদের সময় যাত্রী চাপ বেশি থাকায় এমনিতেই গাড়ি কম গতিতে চলে। এর সঙ্গে বৃষ্টি যোগ হলে গাড়ি চলবে আরো ধীর গতিতে।

এই বিভাগের আরো খবর