• রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন মডেল মসজিদের মাধ্যমে ইসলামের মর্মবাণী বুঝবে মানুষ ইসলাম আমাদের মানবতার শিক্ষা দিয়েছে : প্রধানমন্ত্রী খুন করে কি বেহেশতে যাওয়া যায়, প্রধানমন্ত্রীর প্রশ্ন ‘লেবাস নয়, ইনসাফের ইসলামে বিশ্বাস করি’ একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনা থেকে রক্ষা পেতে সকল রাষ্ট্রকে সম্মিলিতভাবে কাজ করতে হবে দক্ষিণাঞ্চলে বেশি করে সাইলো নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী গাইলেন, ‘ওকি গাড়িয়াল ভাই...’ ৬৬৫১ কোটি টাকা ব্যয়ে একনেকে ১০ প্রকল্প অনুমোদন ৬ দফার মাধ্যমেই বাঙালির স্বাধীনতা অর্জিত হয়েছিল: প্রধানমন্ত্রী ঐতিহাসিক ছয়-দফা দিবস আজ ছয় দফার প্রতি অকুণ্ঠ সমর্থনে স্বাধীনতার রূপরেখা রচিত হয় দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৮ মৃত্যু, শনাক্ত ১৬৭৬ বাঙালির মুক্তির সনদ ৬-দফাঃ শেখ হাসিনা প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর জাম-আমড়া-সোনালু ও ডুমুরের চারা রোপণ করলেন প্রধানমন্ত্রী ৮৮ ডলার থেকে মাথাপিছু আয় ২২২৭ ডলার জলবায়ু সংকট নিরসনে যুক্তরাজ্য ভূমিকা রাখবে, আশা শেখ হাসিনার

ঈদের ছুটি নিয়ে বিভ্রান্তি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ মে ২০২১  

চাঁদ দেখা সাপেক্ষে আগামী বৃহস্পতিবার (১৩ মে) অথবা শুক্রবার (১৪ মে) মুসলমান‌দের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হবে। এদিকে ঈদুল ফিতরের ছুটি বুধবার (১২ মে) নাকি পরদিন বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এ নিয়ে বিভ্রান্তি দেখা দিয়েছে।

এর আগে গত ৫ মে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা লকডাউন সংক্রান্ত প্রজ্ঞাপনে ১২ মে থেকে ঈদের ছুটি শুরু হবে বলে জানানো হয়। তবে ছুটি সংক্রান্ত সরকারি ক্যালেন্ডারে ১৩ মে থেকে ঈদের ছুটি শুরু হবে বলে উল্লেখ করা হয়েছে। ফলে কবে থেকে ঈদের ছুটি শুরু এ নিয়ে বিভ্রান্তি দেখা দেয়।

নিয়মানুযায়ী, রমজান মাস ২৯ দিনে শেষ হলে তিন দিন আর ৩০ দিনে শেষ হলে ঈদের ছুটি থাকে চার দিন। সে হিসেবে বুধবার থেকে ঈদের ছুটি শুরু হওয়ার কথা। তবে মঙ্গলবার (১১ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুন গণমাধ্যমকে বলেন, বুধবার নয়, এবার বৃহস্পতিবার (১৩ মে) থেকেই ঈদের ছুটি শুরু হচ্ছে। সে হিসেবে শনিবার (১৫) পর্যন্ত তিনদিন ঈদের ছুটি থাকছে।

তবে ঈদের ছুটি সংক্রান্ত কোন প্রজ্ঞাপন এখনো জারি করেনি সরকার। ফলে বিভ্রান্তি রয়েই গেছে। এখন সবাই অপেক্ষা করছেন সরকারের সিদ্ধান্তের ওপর।