• সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৬ ১৪২৭

  • || ০৩ সফর ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমানোর চিন্তা: অর্থমন্ত্রী সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী এক মাসের মধ্যে পেঁয়াজের দাম স্বাভাবিক হবে: বাণিজ্যমন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪ পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের কার্যক্রম শুরু তুরস্কে বাংলাদেশ চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৮১২ এবার দুদকের মামলায় ওসি প্রদীপ গ্রেপ্তার
৮৩

ইসলাম নিয়ে কটুক্তি, শরিয়ত বয়াতির জামিন নামঞ্জুর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় বাউল শরিয়ত বয়াতির জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট। এছাড়া জামিন কেনো দেয়া হবে জানতে চেয়ে দুই সপ্তাহের রুল জারি করা হয়েছে। বুধবার (১২ ফেব্রুয়ারি) বিচারপতি ইমদাদুল হক ও বিচারপতি আকরাম হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্টে দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।   

গত ২৪ ডিসেম্বর ঢাকা জেলার ধামরাই থানাধীন রোহাট্রেক এলাকায় পালাগানের একটি অনুষ্ঠানে মহানবী, মসজিদের ঈমাম ও ইসলামের নানা বিষয়ে আপত্তিকর বক্তব্য করেন বলে অভিযোগ ওঠে শরিয়ত বয়াতির বিরুদ্ধে।

এরই পরিপ্রেক্ষিতে স্থানীয় এক মাদ্রাসার প্রিন্সিপাল বয়াতি শরিয়ত সরকারের বিরুদ্ধে ১০ জানুয়ারি মির্জাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। 

পরে মির্জাপুর থানার পুলিশ ১১ জানুয়ারি শনিবার সকালে তাকে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে গ্রেফতার করে বয়াতির ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আকরাম হোসেন বয়াতির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড শেষে ১৪ জানুয়ারি তাকে সিনিয়র চিফ জুডিশিয়াল আদালতে হাজির করে বিবাদী পক্ষের আইনজীবীরা জামিন আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর