সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৪ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২০ বছর পর আজ ঢাকায় আসছেন নেপালের পররাষ্ট্রমন্ত্রী খালেদার প্যারোলে মুক্তির কোনো আবেদন পাইনি: স্বরাষ্ট্রমন্ত্রী উহান ফেরত শিক্ষার্থীরা নজরদারিতেই থাকবেন : আইইডিসিআর রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন ড. মোমেন ইউএনও’দের মাধ্যমে রাজাকারের তালিকা করা হবে : মোজাম্মেল হক মানবপাচারে অভিযুক্ত এমপির বিষয়ে দুদককে তদন্তের আহ্বান কাদেরের হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটারকে নিয়ে বিসিবি একাদশ ঘোষণা মশা মারার পর্যাপ্ত ঔষধ মজুত আছে : স্থানীয় সরকারমন্ত্রী রহমত আলীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী আর নেই নিঃস্বার্থভাবে জনগণের কাজ করুন, নেতাকর্মীদের শেখ হাসিনা কে ভোট দিল কে দিল না তা বিবেচনা করে না আ. লীগ : প্রধানমন্ত্রী আ.লীগ উন্নয়নে বিশ্বাসী: প্রধানমন্ত্রী চীন থেকে দেশে আসা সবাই সুস্থ : আইইডিসিআর বিএনপি এখন টেলিফোনে প্রেমালাপ শুরু করেছে : নানক মুজিববর্ষে দেশের প্রতিটি ঘর আলোকিত হবে: নাসিম দাখিল পরীক্ষায় নকল করায় ৬ ছাত্র বহিষ্কার খালেদার মুক্তি নিয়ে বিএনপি-ই দ্বিধান্বিত: তথ্যমন্ত্রী ৩৫ এলাকায় ফ্রি ওয়াই-ফাই পাচ্ছেন কক্সবাজারবাসী
১৩

ইরানে টেকনোলোজি ইনভেস্টমেন্ট মিটিংয়ে অংশ নিচ্ছে বাংলাদেশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

আগামী ৪-৬ ফেব্রুয়ারি ইরানের রাজধানী তেহরানে শুরু হতে যাচ্ছে ইন্টারন্যাশনাল টেকনোলোজি ইনভেস্টমেন্ট মিটিং (টিআইএম)-২০২০। এবারের আয়োজনে প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশ।

টেকনোলোজি ইনভেস্টমেন্ট মিটিংয়ে বাংলাদেশ ছাড়াও বেশ কয়েকটি দেশ অংশগ্রহণ করবে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ খাত সংশ্লিষ্ট অনেকেই ইনভেস্টমেন্ট মিটিংয়ে যাচ্ছেন।

ইরান সরকারের এই আয়োজনে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ খাতের কেউ যেতে আগ্রহী হলে তাকে আগামী ২৫ জানুয়ারির মধ্যে ০১৭১১-৫৪৪৩৮৫ এই নম্বরে যোগাযোগ করে আসন নিশ্চিত করতে বলা হয়েছে।

আগ্রহীদের রেজিস্ট্রেশন বাবদ দিতে হবে ৫৮৫ ডলার এবং নিজ খরচে এয়ার টিকিট কিনতে হবে। তেহরানে চারদিন তিনরাত পাঁচ তারকা হোটেলে থাকা, এয়ারপোর্ট-হোটেল-ভ্যানু ট্রান্সপোর্ট এবং খাবারের সকল আয়োজন করবে ইরান সরকার।

টিআইএম-২০২০২ বাংলাদেশ থেকে দেখছে সহযোগী আয়োজক প্রতিষ্ঠান রাশেদ কাঞ্চন করপোরেশন। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাশেদ কাঞ্চন বলেন, এই আয়োজনে বাংলাদেশের অংশগ্রহণের মাধ্যমে প্রযুক্তিখাতে আরবীয় বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের দ্বার উন্মচিত হবে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশি পাসপোর্টধারীদের ইরানের ভিসা প্রাপ্তির জটিলতা থাকলেও ইরান সরকারের আয়োজন হওয়াতে এই টিমের সবাই সরাসরি পোর্ট এন্ট্রি পাবেন।

এই বিভাগের আরো খবর