• মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২৩ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ চলতি মাসেই নিউজ পোর্টালের নিবন্ধন শুরু : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের
৬১

ইমিগ্রেশনের সময় এখনই, ৩ বছরে ১০ লাখ অভিবাসী নেবে কানাডা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

আপনি কি কখনো কানাডায় ইমিগ্রেশনের কথা ভেবেছেন। তাহলে আপনার ব্যাগ প্যাকিং শুরু করার জন্য এখনই ভাল সময়। কানাডার সংসদ আগামী তিন বছরে এক মিলিয়নেরও বেশি নতুন স্থায়ী বাসিন্দাকে যুক্ত করার পরিকল্পনা ঘোষণা করেছে।


এক পরিসংখ্যানে দেখা গেছে, ২০১৭ সালে ২ লাখ ৮৬ হাজারের বেশি মানুষ কানাডায় স্থায়ী বাসিন্দা হওয়ার সুযোগ পেয়েছে। ২০১৯ সালে এ সংখ্যাটি ৩ লাখ ৫০ হাজারে-এ পৌঁছাতে পারে। এছাড়া  ২০২০ সালে ৩ লাখ ৬০ হাজার, এবং ২০২১ সালে ৩ লাখ ৭০ হাজার অভিবাসীকে স্থায়ী বাসিন্দা হওয়ার সুযোগ দেবে কানাডা।

কানাডার ইমিগ্রেশন, শরণার্থী ও নাগরিকত্বমন্ত্রী (আইআরসিসি) আহমেদ হুসেন সংসদে একটি রিপোর্ট প্রকাশ করে বলেছেন, ‘আমরা সব সময় নতুন আসা নাগরিকদের স্বাগত জানিয়েছি তাদের জন্য কানাডা একটি শক্তিশালী দেশে পরিণত হয়েছে।’

৪০ বছর বয়সী আহমেদ হুসেইন নিজেই যুদ্ধ বিধ্বস্ত সোমালিয়া থেকে ১৬ বছর বয়সে কানাডায় পালিয়ে এসেছিলেন। তিনি আরও জানান, এ শ্রমশক্তি বাড়ার সঙ্গে সঙ্গে কানাডার বয়স্ক জনসংখ্যা এবং হ্রাসপ্রাপ্ত জন্মের হার বৃদ্ধিতে সহায়তা করবে।

এক প্রতিবেদনে জানা যায়, ১৯৯০ সাল থেকে এখন পর্যন্ত প্রায় বিশ্বের প্রায় ৬০ লাখ মানুষ কানাডায় নাগরিকত্ব পেয়েছে। কানাডার জনসংখ্যার প্রতি ৫ জনের ১ জন অভিবাসী। নতুন বাসিন্দাদের প্রতি কানাডার বন্ধুত্বপূর্ণ অবস্থান এখন বিশ্ব স্বীকৃত।  শরণার্থীদের সুরক্ষা দেওয়ার জন্য সব সময় দৃঢ়ভাবে কাজ করে কানাডা।

 

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর