রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
হঠাৎ পড়ে গেলেন মোদী সিটি ভোটে চূড়ান্ত প্রস্তুতি ইসির অতীতের যেকোনো সময়ের চেয়ে আওয়ামী লীগ এখন শক্তিশালী : ভূমিমন্ত্রী মেজাজ হারিয়ে দুই ঘণ্টায় ১২৩ টুইট করে ট্রাম্পের নতুন রেকর্ড! বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান নারীর ক্ষমতায়নে বিস্ময়কর রেকর্ড হাত থেকে কোরআন পড়ে গেলে করণীয় সানিয়া মির্জার বোনের বিয়েতে বসেছিল চাঁদের হাট! বিএনপির ঘাড়ে ভর করেছে বুদ্ধিজীবী হত্যাকারীদের প্রেতাত্মা ‘বোরকা পরে বাংলাদেশ থেকে এসেছি’ বিজেপি এমপির টুইটে ভারতে তোলপাড় বন্দে আলী মিয়ার জন্ম ‘২ ঘণ্টার মধ্যে উড়ে যাবে সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট!’ গরুর খামারে কম্বল দান করলেই মিলবে বন্দুকের লাইসেন্স! আজ প্রকাশ হবে রাজাকারদের তালিকা সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ খুঁজছেন ব্রিটেনের রানি শামীমের ৩৬৫ কোটি টাকা, খালেদের ৩৪, সম্রাটের ‘তেমন নেই’ মাকাসিদুশ শরিয়া তত্ত্বের প্রয়োগ ও অপপ্রয়োগ লড়েছেন মোসাদ্দেক, জিতেছে ঢাকা প্রজন্ম থেকে প্রজন্মকে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে-প্রধানমন্ত্রী
২১

ইডেনের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজাবেন হাসিনা-মমতা

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

ভারতের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে ১৪ নভেম্বর, ইন্দোরে। এরপর ২২ নভেম্বর ইডেন গার্ডেনসে শুরু হবে বাংলাদেশ-ভারতের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। দ্বিতীয় ম্যাচটি হবে দিবারাত্রির, গোলাপি বলে। নিজেদের ক্রিকেট ইতিহাসে এই প্রথম দুই দল দিবারাত্রির টেস্ট খেলবে।

দ্বিতীয় ম্যাচে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইডেন গার্ডনসের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে দিবারাত্রির টেস্ট ম্যাচ উদ্বোধন করবেন তারা। সেখানে আরও উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের গভর্নর জয়দীপ ধ্যানকার।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সচিব অভিষেক ডালমিয়া সংবাদমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন।

২২ নভেম্বর শুরু হতে যাওয়া এ ম্যাচে আয়োজনের কমতি রাখছেন না ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। তার মতে, ফ্লাড লাইটের নিচে জমকালো এক টেস্টই দেখতে পাবে দর্শকরা।

স্পোর্টিং তারকাসহ দুই দেশের সরকার পর্যায়ের শীর্ষস্থানীয় লোকদের উপস্থিতি নিশ্চিত করছেন গাঙ্গুলী। ভারতের কিংবদন্তি টেনিস খেলোয়াড় লিয়েন্ড্রা পেজ, তারকা সানিয়া মির্জা, জাতীয় ব্যাডমিন্টন কোচ পি গোপিচাঁদ, কিংবদন্তি শচীন টেন্ডুলকারসহ ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে ভারত-বাংলাদেশের সকল ক্রিকেটার উপস্থিত থাকতে পারেন।

অন্য ক্রীড়া তারকাদের মধ্যে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন পিভি সিন্ধু, অলিম্পিক স্বর্ণজয়ী শুটার অভিনব বিন্দ্রা ও দাবার কিংবদন্তি বিশ্বনাথ আনন্দ টেস্টের বিভিন্ন দিন মাঠে থাকবেন।

কলকাতার ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল জানিয়েছে, টেস্টের প্রথম দিনের লাঞ্চ বিরতির ৪০ মিনিটে তারা এইডস আক্রান্ত শিশুদের জন্য একটি ম্যাচ আয়োজন করবে। এছাড়া প্রথম দিনে সিরিজের ট্রফি উড়িয়ে আনা হবে স্কাই ডাইভার্সের মাধ্যমে। পাশাপাশি গোলাপি রঙের ফুল ও গোলাপি রঙের ম্যাচ টিকিট থাকবে। ইডেনের কাছাকাছি যে বহুতল বাড়িগুলো আছে, সেগুলোও গোলাপি আলোয় মুড়ে ফেলার পরিকল্পনা রয়েছে আয়োজকদের।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বাংলাদেশের শিল্পী রুনা লায়লাকেও আমন্ত্রণ জানিয়েছেন। ম্যাচ শুরুর আগে গান গাইবেন তিনি। ভারতের জাতীয় সঙ্গীত গাইতে পারেন শ্রেয়া ঘোষাল।

টেস্ট শুরুর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেয় বাংলাদেশ-ভারত। প্রথম ম্যাচে স্বাগতিকদের ৭ উইকেটে হারায় টাইগাররা। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সিরিজে সমতায় ফিরেছে টিম ইন্ডিয়া। রোববার তৃতীয় ও শেষ ম্যাচ হবে নাগপুরে।

এই বিভাগের আরো খবর